ডোমার স্বাস্থ্য কমপ্লেক্সে একদিনে ৮ নবজাতকের জন্ম

ডোমার উপজেলা প্রতিনিধি

ডোমার উপজেলা প্রতিনিধি

১১ জানুয়ারী, ২০২২, ৬ দিন আগে

ডোমার স্বাস্থ্য কমপ্লেক্সে একদিনে ৮ নবজাতকের জন্ম
ফাইল ছবি | পত্রিকা একাত্তর

নীলফামারীর ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক দিনে নরমাল ডেলিভারির মাধ্যমে জন্ম হয়েছে ৮ নবজাতকের। যা এক দিনের সর্বোচ্চ রেকর্ড। প্রসূতি মা ও নবজাতকরা সুস্থ্য রয়েছেন। মঙ্গলবার (১১ই জানুয়ারী) সকালে নীলফামারী জেলা সিভিল সার্জন ডা. মো. জাহাঙ্গীর কবীর প্রসূতি মায়েদের শিশু স্বাস্থ্য বিষয়ক পরামর্শ প্রদান করে মা ও নবজাতকদের শুভেচ্ছা জানান এবং তাদের হাতে উপহার সামগ্রী হিসেবে শিশুদের পোশাক তুলে দেন।

এক দিনে সোমবার ভর্তি হয়েছেন ১১ ডেলিভারির রোগী। এর মধ্যে ৮ জনের নরমাল ডেলিভারি সম্পন্ন হয়েছে। ডেলিভারি ট্রায়ালে রয়েছেন ৩ জন। যা এ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে এক দিনের সর্বোচ্চ রেকর্ড। এদের মধ্যে ৫ জন মা জন্ম দিয়েছেন পুত্র সন্তান এবং ৩ জন মা জন্ম দিয়েছেন কন্যা সন্তান। স্বাস্থ্য কমপ্লেক্সের সেবা পেয়ে প্রসূতি মায়েরাও খুশি। আস্থা বাড়ছে ডেলিভারি রোগীদের।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রায়হান বারী জানান, গত ডিসেম্বর মাসে ১০৩টি এবং জানুয়ারি মাসের সোমবার পর্যন্ত ৩১টি নরমাল ডেলিভারি সম্পন্ন হয়েছে। ডেলিভারি মায়েদের জন্য সার্বক্ষণিক নিয়োজিত রয়েছেন প্রশিক্ষণপ্রাপ্ত ১২ জন মিডওয়াইফ ও ১ জন মেডিকেল অফিসার। রোগীদের জন্য আলাদা ওয়ার্ড, মিডওয়াইফদের আলাদা ডিউটি রুম, সার্বক্ষণিক চিকিৎসা সেবা এবং আমাদের স্বাস্থ্যকর্মীদের প্রচার প্রচারণায় ক্রমেই ডেলিভারি রোগীর সংখ্যা বাড়ছে।