গৌরীপুরে জমি নিয়ে বিরোধের জেরে অগ্নিসংযোগ, হামলা, থানায় মামলা

পত্রিকা একাত্তর

পত্রিকা একাত্তর

১৭ জুন, ২০২২, ১ week আগে

গৌরীপুরে জমি নিয়ে বিরোধের জেরে অগ্নিসংযোগ, হামলা, থানায় মামলা

ময়মনসিংহের গৌরীপুরে জমিসংক্রান্ত বিরোধের জেরে গত মঙ্গলবার প্রতিপক্ষ আগুনে পুড়িয়ে দিয়েছে খড়ের ২টি পুঞ্জি ও বাড়িঘরে হামলা করে প্রায় ৭ লক্ষ টাকার ক্ষতি সাধন করেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার সহনাটি ইউনিয়নের বহেড়াতলা গ্রামে। এ ঘটনায় গৌরীপুর থানায় মামলা দায়ের করা হয়েছে, যার নম্বর- ০৯, তারিখ- ১৫/০৬/২০২২ইং।

মামলাসূত্রে জানা গেছে, বহেড়াতলা গ্রামের মিজানুর রহমান দিপু ও আসাদুজ্জামান অপুর কাছ থেকে প্রায় ১৫ বছর পূর্বে ৯১ শতাংশ ভ‚মি ক্রয় করে একই গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে সার্জেন্ট (অব.) মোঃ রফিকুল ইসলাম ওরফে শেখ চাঁন, মোঃ শামছু ও নূরুল ইসলাম গং ভোগ দখল করে আসছে। কিন্তু প্রতিপক্ষ শামসুল হক গং জোরপূর্বক জমি দখলে নেয়ার পাঁয়তারা করে। এ ঘটনায় গৌরীপুর থানায় নন এফআইআর প্রসিকিউশন মামলা নং- ৫৬, তারিখ- ১০/০৬/২০২২ ইং তারিখে ফৌ:কা:বি:-১০৭/১৭ দায়ের করে ও ১৩/০৬/২০২২ইং তারিখে অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য উভয়পক্ষের উপর অস্থায়ী নিষেধাজ্ঞা ও স্থিতাবস্থা বজায় রাখার জন্য ঈশ^রগঞ্জ দেওয়ানী আদালত নির্দেশ জারি করে। কিন্তু শামসুল হক গং এতে ক্ষিপ্ত হয়ে গত মঙ্গলবার সকালে দেশীয় অস্ত্রাদি নিয়ে রফিকুল ইসলাম ওরফে শেখ চাঁন গং এর বাড়িতে হামলা করে ঘরের টিনের বেড়া কুপাইয়া নষ্ট করে, ঘরের আসবাবপত্র, টিভিসহ অন্যান্য জিনিসপত্র ভাংচুর এবং বাড়ির বাইরে থাকা খড়ের দুটি পুঞ্জি আগুনে পুড়িয়ে দিয়েছে।

এ ঘটনায় মামলার বাদী সার্জেন্ট (অব.) রফিকুল ইসলাম ওরফে শেখ চাঁন বাদী হয়ে গৌরীপুর থানায় ১৭ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন। মামলার আসামীগণ হলেন, পাশর্^বর্তী গ্রাম ভালুকাপুরের মৃত মজিবুর রহমানের ছেলে মোঃ শামছুল হক, মোঃ মোসলেম উদ্দিনের ছেলে মোঃ মাইনুল ইসলাম রুবেল, মৃত ফজর আলীর ছেলে মোঃ মোসলেম উদ্দিন, যোগীডাঙ্গুরী গ্রামের মৃত আঃ হামিদের ছেলে মোঃ রিপন মিয়া, হুকুম আলীর ছেলে মোঃ জুয়েল মিয়া, মোঃ মামুন, ভালুকাপুর গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে মনিরুল ইসলাম পাভেল, মোঃ সাইফুল ইসলাম বাচ্চু মিয়ার ছেলে মোঃ সাব্বির, মানিক মিয়ার ছেলে রাব্বি, মৃত মজিবুর রহমানের ছেলে মোঃ এমদাদুল হক, মোঃ সাহাবুল আলম, মৃত আঃ হামিদের ছেলে মোখলেছুর রহমান হিরণ, মোঃ খোকন মিয়া, মোঃ নজরুল ইসলামের ছেলে নাসির উদ্দিন, মোঃ তুহিন মিয়া, মৃত শমসের আলীর ছেলে মতিউর রহমান, মৃত আঃ হাইয়ের ছেলে মোঃ সোহাগ মিয়া ও অজ্ঞাত ৮/১০ জন।

এ ঘটনায় মামলার বাদী সার্জেন্ট (অব:) রফিকুল ইসলাম ওরফে শেখ চাঁন জানান, বিবাদীগণ এলাকার চিহ্নিত সন্ত্রাসী, এদের নামে গৌরীপুর থানায় ও আদালতে একাধিক মামলা রয়েছে। তিনি আরো জানান, এদিন হামলা করে আমার ঘরের আসবাবপত্র, টিভি ও চেয়ার ভাংচুর করে, খড়ের পুঞ্জিতে আগুন দিয়ে প্রায় ৭ লক্ষ টাকার ক্ষতি করেছে। এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছেন তিনি।

মামলার ১নং আসামী শামসুল হক বলেন, ওরা নিজেরাই নিজেদের খড়ের পুঞ্জিতে আগুন দিছে ও বাড়িঘরে নিজেরাই ভাংচুর করছে।

এ বিষয়ে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খান আব্দুল হালিম সিদ্দিকী জানান, মামলা দায়ের হয়েছে, আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।