রোহিঙ্গা সন্ত্রাসীদের সাথে এপিবিএন পুলিশের গুলাগুলি

কক্সবাজার জেলা প্রতিনিধি

কক্সবাজার জেলা প্রতিনিধি

১৭ জুন, ২০২২, ১ week আগে

রোহিঙ্গা সন্ত্রাসীদের সাথে এপিবিএন পুলিশের গুলাগুলি

কক্সবাজারের উখিয়া-টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) পৃথক অভিযান পরিচালনা করে অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করতে সক্ষম হয়েছে। এ সময় রোহিঙ্গা সন্ত্রাসীদের সাথে গুলাগুলি সংঘটিত হয়েছে বলে দাবি করেছেন এপিবিএন পুলিশ।

অভিযানের পর সন্ত্রাসীদের নিকট থেকে ১টি অটোমেটিক এসল্ট রাইফেল, ৪৯১ রাউন্ড গুলি, ৪ টি দেশীয় তৈরী আগ্নেয়াস্ত্র, ৪ রাউন্ড কার্তুজ উদ্ধার করেছে ক্যাম্পে আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ৮ ও ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

বৃহস্পতিবার (১৬ জুন) রাতে উখিয়ার ক্যাম্প-১৮ তে ৮ এপিবিএন এর সাথে রোহিঙ্গা সন্ত্রাসীদের গোলাগুলি হয়। আর টেকনাফ নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্পে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র ও কার্তুজ উদ্ধার করা হয়।

৮ এপিবিএন-এর অতিরিক্ত পুলিশ সুপার (গণমাধ্যম) মোঃ কামরান হোসেন গুলাগুলি, অবৈধ অস্ত্র ও কার্তুজ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন,বৃহস্পতিবার রাতে উখিয়ার ক্যাম্প-১৮ তে ৮ এপিবিএন এর সাথে রোহিঙ্গা সন্ত্রাসীদের গোলাগুলি হয়। পরে ঘটনাস্থল থেকে ১টি অটোমেটিক এসল্ট রাইফেল, ৪৯১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

অন্যদিকে টেকনাফের১৬- এপিবিএন অধিনায়ক পুলিশ সুপার তারিকুল ইসলাম তারিক জানান, বৃহস্পতিবার দুপুরে নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্প নুরালীপাড়া সংলগ্ন পাহাড়ি এলাকায় ড্রোনের সাহায্যে অভিযান পরিচালনা করে দেশীয় ৪ টি আগ্নেয়াস্ত্র এবং ৪ টি কার্তুজ উদ্ধার করা হয়েছে।

পত্রিকা একাত্তর /এফ.করিম