কিভাবে SSC রেজাল্ট দেখবেন সবার আগে অনলাইনে

প্রযুক্তি ডেস্ক

প্রযুক্তি ডেস্ক

৩০ ডিসেম্বর, ২০২১, ৫ months আগে

কিভাবে SSC রেজাল্ট দেখবেন সবার আগে অনলাইনে
ফাইল ছবি | পত্রিকা একাত্তর

চলতি মাসের ৩০ শে ডিসেম্বর রোজ বৃহস্পতিবার এই এসএসসি সমমান পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হবে এটা সবার আগে কিভাবে অনলাইনের মাধ্যমে আপনি দেখতে পারেন সে বিষয় নিয়ে বিস্তারিত দেখানো হয়েছে। টেকনোলজির সময় টেকনোলজির চাপে আপনি সবার আগে আপনার পরীক্ষার রেজাল্ট পেতে পারেন ঘরে বসে নিমিষেই আপনার হাতে। 

বলে রাখি আপনার রেজাল্ট অনলাইন মাধ্যমে দেখার জন্য আপনার রেজিস্ট্রেশন নাম্বার এবং রোল নাম্বার প্রয়োজন হবে যে দুটো আপনার হাতের নাগালে থাকতে হবে। SSC রেজাল্ট দেখার জন্য আপনি আপনার মোবাইলের যেকোনো একটা ব্রাউজার (Browser) ওপেন করবেন। ব্রাউজার ওপেন করার পরে সার্স বারে টাইপ করুন (educationboardresults.gov.bd) অতঃপর এই লিঙ্কে প্রবেশ করুন। অথবা আপনি চাইলে সরাসরি এখানে ক্লিক করে ওয়েবসাইটে প্রবেশ করতে পারেন। 

উপরের লিঙ্কে ক্লিক করার পরে উপরে দেওয়া পিকচারের মত একটা হোম পেজ ওপেন হবে এখান থেকে আপনার রেজাল্ট দেখতে পারবেন। এটা হচ্ছে গভারমেন্ট কৃত রেজাল্ট দেখার ওয়েবসাইট সবার আগে এখানেই প্রকাশিত হয়ে থাকে সকল রেজাল্ট গুলো। (Ministry Of Education) এই ওয়েবসাইটের মাধ্যমে আপনারা সকল পাবলিক পরীক্ষার রেজাল্ট খুব সহজেই সবার আগে পেতে পারেন। 

এখান থেকে রেজাল্ট দেখার সিস্টেম হচ্ছে নিচে দেওয়া কিছু সিস্টেম তাদের ফলো করতে হবে। অর্থাৎ তাদের যে ফ্রম রয়েছে সেটা আপনাকে ফিলাপ করতে হবে এবং অবশ্যই আপনার ইনফরমেশন গুলো সঠিক হতে হবে। যেমন তাদের ফ্রম গুলোতে রয়েছে- 

১! "Examination: SSC" তবে আপনি যদি অন্য পরীক্ষার রেজাল্ট দেখতে চান সে ক্ষেত্রে অন্য গুলো সিলেক্ট করবেন।

২! "Year: 2021" আপনি যে বছরের রেজাল্ট দেখতে চান সেটা এখানে সিলেক্ট করবেন।

৩! "Bord: Dhaka" এখানে আপনার যে বোর্ড সেটা সিলেক্ট করে দিবেন খেয়াল রাখবেন যেন ভুল না হয়।

৪! "Roll: 123456" আমি যেটা দিয়েছি সেটা কেবলমাত্র আপনাকে দেখানোর জন্য এখানে আপনার সঠিক রোল নাম্বার টি বসাবেন।

৫! "Registration Number: 1234567890" এখানে আপনার রেজিস্ট্রেশন নাম্বার লিখুন এবং সেটা সঠিকভাবে লিখুন যেন ভুল না হয়।

৬! অতঃপর সর্বশেষ আপনাকে ক্যাপচা পূরণ করতে হবে। অর্থাৎ আপনি রোবট নাকি হিউম্যান সেটা আপনাকে প্রমাণ করতে হবে, এর জন্য আপনাকে নিচের দেওয়া যে সংখ্যা রয়েছে সেটার সঠিক উত্তর সামনের বক্সে লিখতে হবে। 

অতঃপর সব গুলো ঠিকঠাক ভাবে হয়েছে কিনা আবার একবারই চেক করতে হবে এরপরে সর্বশেষ আপনাকে "Submit" লেখা যে বাটন রয়েছে সেখানে ক্লিক করতে হবে। সাবমিট বাটনে ক্লিক করার সাথে সাথে আপনার ইন্টারনেট কানেকশন এর উপর ভিত্তি করে রেজাল্ট চলে আসবে। 

সর্বশেষ আপনার যদি আর্টিকেলটি ভালো লেগে থাকে আপনার বন্ধুকে সহযোগিতা করতে পারেন শেয়ার করে এটার মাধ্যমে আপনার বন্ধু খুব সহজেই তার পরীক্ষার রেজাল্ট গুলো পেতে পারে এবং মুহূর্তেই পরীক্ষার রেজাল্ট পেতে পারে। সবাইকে অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা সবার জন্য।