বন্ধ হচ্ছে অ্যালেক্সা (alexa.com)

প্রযুক্তি ডেস্ক

প্রযুক্তি ডেস্ক

৪ মার্চ, ২০২২, ২ months আগে

বন্ধ হচ্ছে অ্যালেক্সা (alexa.com)
alexa.com হচ্ছে অ্যামাজনের একটি সার্ভিস
অ্যালেক্সা.কম (alexa.com) গত দুই দশক ধরে অ্যামাজনের সহায়ক কোম্পানি হিসেবে সারা বিশ্বেই ট্রাফিকের ওপর নির্ভর করে ওয়েবসাইটের গ্লোবাল র‍্যাঙ্কিং নির্ধারণের সবচেয়ে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বিবেচিত। অনেক জনপ্রিয় ইন্টারনেট কোম্পানি এর অংশীদার।গ্লোবাল ওয়েবসাইট র‍্যাঙ্কিং সিস্টেম ও অ্যানালাইসিস টুল অ্যালেক্সাকে বন্ধ করে দিচ্ছে অ্যামাজন। বুধবার এক বার্তায় এমন পরিকল্পনার কথা জানায় প্রতিষ্ঠানটি।

End of Service Notice

Twenty five years ago we founded Alexa Internet. After more than two decades of helping you find, reach, and convert your digital audience, we will be retiring Alexa.com on May 1, 2022. Thank you for making us your go-to resource for content research, competitive analysis, keyword research, and so much more. অ্যালেক্সা.কম (alexa.com) গত দুই দশক ধরে অ্যামাজনের সহায়ক কোম্পানি হিসেবে সারা বিশ্বেই ট্রাফিকের ওপর নির্ভর করে ওয়েবসাইটের গ্লোবাল র‍্যাঙ্কিং নির্ধারণের সবচেয়ে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বিবেচিত। অনেক জনপ্রিয় ইন্টারনেট কোম্পানি এর অংশীদার।
►► আরো দেখো: সফটওয়্যার ছাড়া সেকেন্ডেই ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করুন
যদিও একটি স্বাধীন কোম্পানি হিসেবে ১৯৯৬ সালে যাত্রা শুরু করে অ্যালেক্সা (alexa.com) ইন্টারনেট। ১৯৯৯ সালে অ্যামাজন এ কোম্পানি অধিগ্রহণ করে। অ্যালেক্সার সদর দপ্তর সানফ্রান্সিস্কোতে।
এরইমধ্যে যারা অ্যালেক্সা (alexa.com) ব্যবহার করছেন অ্যামাজন তাদের প্রতি অনুরোধ জানিয়ে বলেছে, তারা যেন এই সময়ের মধ্যে তাদের প্রয়োজনীয় ডাটা অ্যালেক্সা (alexa.com) থেকে ডাউনলোড করে নেয়।
দিনের পর দিন অ্যালেক্সার ব্যবহারকারী কমে যাওয়ায় অবশেষে এটি বন্ধ করে দেয়ার মত কঠিন সিদ্ধান্ত অ্যামাজনকে নিতে হয়েছে বলে মনে করা হচ্ছে।