শুভ জন্মদিন চিত্রনায়ক নাঈম

বিনোদন ডেস্ক

বিনোদন ডেস্ক

৮ মে, ২০২২, ১ week আগে

শুভ জন্মদিন চিত্রনায়ক নাঈম
নাঈম একজন বাংলাদেশী চলচ্চিত্র অভিনেতা। নব্বই দশকের বাণিজ্যিক ছবির পট পরিবর্তনকারী নায়ক নাঈম। স্বাধীনতার পর থেকে ১৯৯০ পর্যন্ত সময়ে বাংলাদেশের বাণিজ্যিক ছবির যে ধারা ছিল তার থেকে নব্বই দশক হতে সম্পূর্ণ নতুন একটি ধারা শুরু হয়।
এই ধারা শুরুর প্রথম নায়ক ছিল নাঈম। তার মাধ্যমে সম্পূর্ণ নতুন একটি প্রজন্মের শুরু হয় যারা সেই সময়ের তরুণ প্রজন্মের পছন্দকে প্রতিনিধিত্ব করেছিল। জেনারেশন ডিমান্ড যাকে বলে নাঈম ছিল সেই ধারার প্রথম নায়ক এবং সেই ধারার সেরা আবিষ্কার পরে আসে সালমান শাহ। এভাবেই সম্পূর্ণ নতুন একটি সময় শুরু হয় বাণিজ্যিক ছবিতে।
১৯৯১ সালের ৪ অক্টোবর ‘চাঁদনী’ ছবি মুক্তি পায়। পরিচালক এহতেশাম ছবির নতুন একজোড়া নায়ক-নায়িকা নাঈম-শাবনাজ। নতুন প্রজন্মের নতুন জুটি দেশের তখনকার তরুণ সমাজে ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। ছবির গানগুলো সুপারহিট হয়। শাবনাজের বিপরীতে নাঈমের জুটির জনপ্রিয়তায় একের পর এক ছবি হতে থাকে। ছবির পরিচালক এহতেশাম তাঁদের দুজনেরই আবিষ্কারক।
১৯৯১ সালে প্রয়াত বিখ্যাত পরিচালক এহতেশাম পরিচালিত ‘চাঁদনী’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন নাঈম। তিনি তাঁর অভিনীত প্রায় সব চলচ্চিত্রে, তার স্ত্রী শাবনাজের সাথে অভিনয় করেন। পরিচালক এহতেশামের ‘চাঁদনী’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে একসঙ্গে পা রাখেন নাঈম ও শাবনাজ।
এরপর তিনি ‘দিল’, ‘জিদ’, ‘অনুতপ্ত’, ‘সোনিয়া’, ‘সাক্ষাৎ’, ‘টাকার অহংকার’, ‘ফুল আর কাঁটা’, ‘চোখে চোখে’সহ অনেক ছবিতে অভিনয় করেন। নাঈম ও শাবনাজ একত্রে প্রায় ২১টির বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন, তাঁদের একসঙ্গে অভিনীত শেষ ছবিটি হচ্ছে ‘ঘরে ঘরে যুদ্ধ’। নাঈম, ১৯৯৪ সালে নিজের প্রযোজনা প্রতিষ্ঠান নাঈম প্রডাকশন থেকে 'আগুন জ্বলে' প্রযোজনা করেন। নাঈম সর্বশেষ ‘মেয়েরাও মাস্তান' ছবিতে অভিনয় করেন।
নাঈম-শাবনাজ জুটি প্রেম থেকে বিয়ে করে ১৯৯৪ সালের ৫ অক্টোবর। তাদের ঘরে দুটি মেয়ে আছে। মেয়েদের মধ্যে একজন গানের সাথে যুক্ত। নাঈম সম্ভবত একমাত্র নায়ক যে ২০টিরও কম ছবিতে অভিনয় করে দেশের চলচ্চিত্রের অপরিহার্য অংশ হয়েছে।
১৯৭০ সালের আজকের দিনে জন্মগ্রহণ করেন তিনি।৫২ বছরে পা রাখলেন এই তিনি। আজ ৮ মে এই জনপ্রিয় অভিনেতা নাঈমের জন্মদিনে পত্রিকা একাত্তর এর পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল শুভ জন্মদিন। 
পত্রিকা একাত্তর/ মোঃ মাসুদ পারভেজ রানা