ঠাকুরগাঁওয়ে বঙ্গবন্ধু-বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি

৮ জুন, ২০২২, ২ সপ্তাহ আগে

ঠাকুরগাঁওয়ে বঙ্গবন্ধু-বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল

জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক-বালিকা (অনুর্দ্ধ-১৭) এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

বুধবার বিকেলে (৮ জুন) সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে জেলা প্রশাসন ও ঠাকুরগাঁও জেলা ক্রীড়া অফিসের আয়োজন ও ক্রীড়া সংস্থার সহযোগিতায় এই ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মামুন ভুঁইয়ার সভাপতিত্বে বক্তব্য দেন, প্রধান অতিথি ঠাকুরগাঁও জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো: মাহবুবুর রহমান, বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার মির্জা তারেক আহমেদ বেগ, জেলা ক্রীড়া অফিসার গৌতম কুমার সরকার, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, জেলা আ’ আ.লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবু, জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি প্রবীর কুমার গুপ্ত বুয়া প্রমুখ।

এ সময় জেলা ক্রীড়া অফিসের কর্মকর্তা-কর্মচারী, জেলা ক্রীড়া সংস্থা, জেলা ফুটবল এসোসিয়েশনের বিভিন্ন কর্মকর্তা, সদস্য, ক্রীড়া সংশ্লিষ্ট ব্যক্তি এবং বিজয়ী এবং বিজীত টিমের খেলোয়াড়েরা উপস্থিত ছিলেন। শেষে চ্যাম্পিয়ন ও রানার আপ টিমের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা। ফাইনাল খেলায় (বালক) দলে ঠাকুরগাঁও পৌরসভা দলে ১-০ গোলে রানীশংকৈল উপজেলা দলকে পরাজিত করে।

অপরদিকে (বালিকা)’য় রানীশংকৈল উপজেলা দল ৫-০ গোলে সদর উপজেলা দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। খেলা পরিচালননার দায়িত্ব পালন করেন আলতাফুর আলিম। সহকারী পরিচালকের দায়িত্ব পালন করেন, ইউনুস আলী, জুয়েল ইসলাম, জয়নাল আবেদীন, আলিফ হোসেন, মো: আপেল, জাকির হোসেন।

খেলা চলাকালীন সময়ে হাজারও দর্শকের সমাগম ঘটে। ধারা বর্ণনা করেন স্বনামধন্য ধারাভাষ্যকার সুজন খান। উল্লেখ্য, টুর্নামেন্টে (বালক-বালিকায়) মোট ৬টি করে দল অংশগ্রহন করে। দলগুলো হলো ঠাকুরগাঁও পৌরসভা , সদর উপজেলা , বালিয়াডাঙ্গী উপজেলা, হরিপুর উপজেলা, পীরগঞ্জ উপজেলা ও রানীশংকৈল উপজেলা দল।

পত্রিকা একাত্তর /আনোয়ার হোসেন