বাংলাদেশের মানুষ গণতন্ত্রহীন কথা বলতে পারে না : খন্দকার মোশারফ

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আজকে বাংলাদেশের মানুষ গণতন্ত্রহীন কথা বলতে পারে না।

আমরা যখন এদেশের মানুষের অধিকার এদেশের আঠারো কোটি মানুষের দাবি দ্রব্যমূল্য কমাতে হবে, জ্বালানী তেলের দাম কমাতে হবে, লোডশেডিং থেকে মুক্ত করতে হবে দেশ। এই দাবি জনগণের এটা বিএনপির নয়।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেল রাজধানীর সায়েদাবাদ ব্রিজের ঢালে আয়োজিত এই প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

দেশব্যাপী দলটির চলমান কর্মসূচিতে হামলা, বিদ্যুৎ লোডশেডিং, জ্বালানি মূল্য বৃদ্ধি, নিত্য পণ্য মূল্যবৃদ্ধি, গণপরিবহন ভাড়া বৃদ্ধি, পুলিশের গুলিতে নিহত নুরে আলম, আব্দুর রহিম, শাওনের মৃত্যুর প্রতিবাদ ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া’র মুক্তি দাবীতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র (জোন-৭) এর উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মোশারফ হোসেন বলেন, আজকে আমরা এখানে প্রতিবাদ করতে এসেছি। দ্রব্যমল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ। এদেশের জ্বালানী তেল সারা পৃথিবিতে নজিরবিহীন একবারে ৫০ ভাগের বেশি বৃদ্ধি করা হয়েছে।

সরকারকে উদ্দেশ্য করে খন্দকার মোশারফ হোসেন বলেন, এই জ্বালানী তেলের বৃদ্ধির কারণে, আজকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এরা (সরকার) নিয়ন্ত্রণ করতে পারছে না।

খন্দকার মোশারফ

তিনি বলেন, এই শেখ হাসিনা বলেছিল এ দেশে নাকি তিনি লোডশেডিংকে নিউজিয়ামে পাঠিয়ে দিয়েছেন। আজকে ঢাকা শহরের মানুষও আজকে লোডশেডিং এ অতিষ্ঠ। গ্রামেগঞ্জে ৮-১০ ঘণ্টা লোডশেডিং। আমরা বলতে চাই এই ভাবে বাধা বিপত্তি করে আমাদেরকে আক্রমণ করে আপনারা কিন্তু গত ১৫ বছর আমাদেরকে দমাতে পারেন নাই।

আমাদের এমন কোনো নেতা কর্মী নাই, দেশ নেত্রী বেগম খালেদা জিয়া থেকে শুরু করে, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান থেকে শুরু করে, তৃণমূল পর্যন্ত এমন নেতাকর্মী নাই যারা মিঠা মামলার আসামি নয়। এত গুম করেছেন বিচারবহিত হত্যাকান্ড করেছেন। আমাদের ৩৫ লক্ষের বেশি আসামি করেছেন।

বিকেল ৩টার কিছুক্ষণ পর আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হয়ে সন্ধ্যা ৬টার একটু পরে শেষ হয়।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবীর সভাপতিত্বে, সমাবেশে আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবীর সভাপতিত্বে, সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান, বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, সদস্য সচিব রফিকুল আলম মজনু, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল ইসলাম, নাজিমউদ্দিন আলমসহ বিএনপি নেতৃবৃন্দ।

পত্রিকাএকাত্তর / আল-আমিন

সম্পর্কিত নিউজ

Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ নিউজ