আমি শুধু মাধ্যম, সব উন্নয়নের কৃতিত্ব প্রধান মন্ত্রীর - মাশরাফি

নড়াইল জেলা প্রতিনিধি

২১ জুন, ২০২২, ৬ দিন আগে

আমি শুধু মাধ্যম, সব উন্নয়নের কৃতিত্ব প্রধান মন্ত্রীর - মাশরাফি

নড়াইলে মাশরাফি ব্যস্ত সময় পার করছেন। গতকাল ও আজ বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন ও চেক বিতরন কালে এসব কথা বলেন নড়াইল ২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা। তিনি আরো বলেন ২৫ শে জুন দেশবাসীর স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের দিন আমরা সকলে একসাথে সমাবেশে যাব।

যারা কমিটিতে আছেন আর যারা নেই আমরা দলাদলি বা গ্রুপিং না করে সকলে সমন্বয় করে একসাথে আওয়ামী লীগের নেতৃত্বে দলীয় নেতাকর্মীরা সেখানে হাজির হব। এর জন্য আমরা যা করার প্রয়োাজন তা করবো। আজ মঙ্গলবার বেলা ১১২টায় লোহাগড়া উপজেলা পরিষদ হলরুমে ২০২১-২২ অর্থবছরে নড়াইল ২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার ঔচ্ছিক তহবিল থেকে দুস্থ জনগণের মাঝে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাশরাফি বিন মুর্তজা বলেন বৈশ্বিক করণা মহামারীর কারণে আমাদের পরিকল্পনার অনেক কাজ দীর্ঘদিন থমকে ছিল ফলে আমরা অনেকটা পিছিয়ে পড়েছি।

প্রধানমন্ত্রীর নির্দেশনা এবং এলাকাবাসীর সহযোগিতায় আমরা আবার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজ শুরু করেছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগর আলীর সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন লোহাগড়া উপজেলা চেয়ারম্যান এস এম হান্নান রুনু, লোহাগড়া পৌর মেয়র সৈয়দ মশিউর রহমান, লোহাগাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান বি এম কামাল হোসেন, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফয়জুল হক রোম প্রমুখ।

২০২১-২২ অর্থবছরের নড়াইল ২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা ৩০ জন দুস্থ কে ১০হাজার টাকা করে মোট তিন লাখ তিন লাখ টাকার চেক বিতরণ করা হয়। এ সময় জেলা আওয়ামী লীগ, লোহাগড়া উপজেলা আওয়ামীলীগ, উপজেলা যুবলীগ, উপজেলা ছাত্রলীগ, জেলা উপজেলা স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ বিভিন্ন শ্রেণীর মানুষ উপস্থিত ছিলেন। এর আগে সংসদ সদস্য পরিষদে পৌঁছালে তাকে ফুলেল শুভেচ্ছা জানান সংশ্লিষ্টরা।

গতকাল সোমবার সারাদিন নির্বাচনী এলাকায় ও ব্যস্ত সময় পার করেন নড়াইল-২ আসনের সাংসদ ও ক্রিকেটার মাশরাফী বিন মোর্ত্তজা। নড়াইল এস এম সুলতান বেঙ্গল চারুকলা মহাবিদ্যালয়ের চারতলা ভিতবিশিষ্ট একতলা একাডেমিক ভবনের শুভ উদ্বোধন করেন নড়াইল এক্সপ্রেস খ্যাত এই কিংবদন্তি অধিনায়ক।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তর নির্মিত উক্ত ভবন উদ্বোধন অনুষ্ঠানে সংসদ সদস্যের সাথে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান,সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ মোঃ রবিউল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ আশিকুর রহমান মিকু, প্রকৌশলী শৈলেন্দ্রনাথ সাহা এবং অত্র কলেজের অধ্যক্ষসহ সুধীবৃন্দ। এরপর তিনি যান সদর উপজেলার মুলিয়া ইউনিয়নে মুলিয়ায় কাজলা নদীর উপর সেতু নির্মাণের দাবি দীর্ঘদিনের।

সেই দাবি পূরণ করতে সাংসদ মাশরাফী বিন মোর্ত্তজা সরকারের উচ্চ পর্যায়ের যোগাযোগ করেছেন। সরকার ইতোমধ্যে উক্ত প্রকল্প বাস্তবায়নে পিডি নিয়োগ করেছে। উক্ত প্রকল্প পরিচালক (এলজিআরডি), প্রকৌশলী মোঃ এবাদত আলীকে সাথে নিয়ে নৌকায় চড়ে প্রকল্প এলাকা পরিদর্শন করেন দি আর্কিটেক্ট অব মডার্ন নড়াইল মাশরাফী বিন মোর্ত্তজা।

এরপর এলজিইডি, নড়াইল এর বাস্তবায়নে নড়াইল সদর উপজেলাধীন সিতারামপুর আরএন্ডএইচ-মুলিয়া ইউপি অফিস সড়ক বিসি দ্বারা উন্নয়ন কাজের উদ্বোধন করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, এলজিইডির প্রকৌশলী সুজায়েত রহমান। সকাল থেকে মোটরসাইকেল চড়ে প্রত্যেক স্থানে যান মাশরাফী মোর্ত্তজা।

যার ফলে অল্প সময়ে তিনি বিভিন্ন এলাকায় মানুষের কাছে ছুটে যেতে পারেন। বিভিন্ন প্রান্তে মোটরসাইকেলে চড়ে যাওয়ার সময় পথে পথে থেমে এলাকার মানুষদের সাথে কুশল বিনিময় করেন ও তাদের খোঁজখবর নেন সাংসদ মাশরাফী।

এসময় তিনি পদ্মা সেতু নির্মাণের জন্য নড়াইলবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। কারণ, পদ্মা সেতু নির্মিত হলে যে কয়েকটি জেলা সরাসরি তার সুফল পাবে নড়াইল জেলা তাদের অন্যতম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহস, সততা ও দূরদর্শিতার নিদর্শন পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে নড়াইলের মানুষদের নিয়ে যাওয়ার জন্য তিনি যানবাহনের ব্যবস্থা করবেন বলেও জানান তরুণ এই সাংসদ।

পত্রিকাএকাত্তর /হাফিজুল নিলু