দূর্গম চরাঞ্চলে জন শুমারীর কাজ করছেন জোনাল অফিসার মেহেদী

চরফ্যাশন থানা প্রতিনিধি

১৭ জুন, ২০২২, ১ week আগে

দূর্গম চরাঞ্চলে জন শুমারীর কাজ করছেন জোনাল অফিসার মেহেদী

গত ১৫ জুন, বুধবার থেকে শুরু হয়েছে দেশেব্যাপী ষষ্ঠ ‘জনশুমারি ও গৃহগণনা-২০২২'।

সপ্তাহব্যাপী জনশুমারি ও গৃহগণনা কার্যক্রম চলবে আগামী ২১ জুন পর্যন্ত। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) 'জনশুমারি ও গৃহগণনা কার্যক্রম বাস্তবায়ন করবে।

এ উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ উপলক্ষে পৃথক বাণী দিয়েছেন।

এরই ধারাবাহিকতায় ভোলার চরফ্যাশন উপজেলা পরিসংখ্যান অফিস এর আওতাধীন জোন ০৯ এর চর মানিকা, চর ফারুকী, চর কুকরী মুকরী, ঢাল চর, চর নিজাম উপকূলীয় এলাকা দূর্গম চরাঞ্চলে জন শুমারীর ও গৃহগণনা ২০২২ইং এর কাজ চলমান। এসব এলাকার সুপারভাইজার ও গণনাকারীদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ ও মাঠপর্যায় গিয়ে দেখা শুনা করেন জোন ০৯ এর

জোনাল অফিসার মেহেদী হাসান। কার্যক্ষেত্রে সুপারভাইজার ও গণনাকারীর সমস্যা সমাধানে বৃষ্টির মধ্যে পারি দিতে হয় বিছিন্ন দ্বীপ চর কুকরী মুকরী, ঢাল চর ও চর নিজাম, পানি পথ ও কর্দমাক্ত এলাকা, এসব এলাকায় নিরলস ভাবে কাজ কেরে যাচ্ছেন জোনাল অফিসার মেহেদী হাসান।

চরফ্যাশন উপজেলা পরিসংখ্যান অফিসার (ইউসিসি) পলাশ চন্দ্র দাস বলেন মেহেদী হাসান একজন কর্মদক্ষ ও পরিশ্রমী অফিসার এর পূর্বের কাজগুলো ভালো ভাবে পরিচালনা করেছে। আমি আশা করি এবারের ডিজিটাল পদ্ধতিতে জনশুমারি ও গৃহগণনা ২০২২ইং এর কাজ সুপারভাইজার ও গণনাকারীদেরকে দিয়ে সঠিক ও নির্ভুল তথ্য নিয়ে কাজ উঠিয়ে আনবে।

পত্রিকা একাত্তর /শামছুদ্দিন খোকন