ব্যস্ত সময় পার করছেন প্রতিমা শিল্পীরা

শরতের আগমনের মধ্যে দিয়ে শুরু হয় সনাতন ধর্মালম্বীদের বড় উৎসব শারদীয় দুর্গা পূজা। শারদীয় দুর্গোৎসবকে সামনে রেখে সাপাহার উপজেলায় ব্যস্ত সময় পার করছেন প্রতিমা শিল্পীরা।

সাজ-সজ্জায় বৈচিত্র আনতে মন্ডপে মন্ডপে চলছে প্রতিযোগিতা। শারদীয় দুর্গাপূজার আর মাত্র কয়েকদিন বাকি। স্থানীয় ছাড়াও বিভিন্ন স্থান থেকে আগত শিল্পীরা এখানে এসে প্রতিমা তৈরি ও রংতুলির কাজ করছে।

প্রতিমা তৈরি কারিগর শ্রী কৈলাস জানান ইতিমধ্যে প্রতিমার মাটির কাজ শেষ হয়েছে এখন গায়ে রংতুলির আঁচড়ে প্রতিমাগুলোকে মনোমুগ্ধকর ও নিখুঁতভাবে ফুটিয়ে তুলতে সর্বোচ্চ মনোযোগ দিয়ে কাজ করছি। আশা করছি নির্ধারিত সময়ের আগেই শেষ হবে প্রতিমা তৈরির কাজ।

দেশে ভ্রাত্রিত্বের বন্ধন অটুট রাখতে হিন্দু সম্প্রদায়ের লোকজন হিন্দু মুসলিম নির্বিশেষে সকল ধর্মের লোকজনকে পুজোর নিমন্ত্রন করে চলেছেন।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আলমামুন ও অফিসার ইনচার্জ (ওসি)র দায়িত্বে থাকা ওসি তদন্ত মো হাবিবুর রহমানের সাথে কথা হলে তারা জানান যে শারদীয় পূজা উৎসবকে কেন্দ্র কোন উগ্রপন্থী যাতে কোন অস্থিতিশীল পরিবেশ তৈরী করতে না পারে সে জন্য সাপাহার উপজেলার সকল পুজোমন্ডপ গুলিতে ৪ স্তরের নিরাপত্তা বলয় তৈরী করা হবে।

সকল মন্ডপে স্থানীয় আনসার, ভিডিপি পুলিশ, বিজিবি উপজলা প্রশাসনের লোকজন এবং প্রত্যেক মন্ডপে একজন করে উপজেলা প্রশাসনের অফিসারকে নিয়োগ দেয়া হবে। নির্বাহী অফিসার ও সাপাহার পুজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী মন্মথ সাহা, সাধারণ সম্পাদক গোপাল চন্দ্র মন্ডল জানিয়েছেন সাপাহার উপজেলার এবারে ১৭টি মন্ড বা মন্দিরে শারদীয় দুর্গা পুজা অনুষ্ঠিত হবে।

সাপাহার উপজেলা সদর সাহাপাড়া দূর্গা মন্দীর, বারোয়ারী দূর্গা মন্দীর, সাপাহার বাজার বারোয়ারী দূর্গা মন্দীর, সাপাহার জয়পুর পালপাড়া দূর্গা মন্দীর,মানিকুড়া দিঘীপাড়া দূর্গা মন্দীর,মানিকুড়া কবিরাজপাড়া দূর্গা মন্দীর, মানিকুড়া সরদারপাড়া দূর্গা মন্দীর (১) মানিকুড়া সরদারপড়া দূর্গ মন্দীর (২) তিলনা হিন্দপাড়া দূর্গা মন্দীর, সুন্দুরা দূর্গা মন্দীর, চন্দুরা দুর্গা মন্দীর, তেঁতুলিয়া দূর্গা মন্দীর, নিশ্চিন্তপুর বাজার দূর্গা মন্দীর, রৌদ্রগ্রাম দূর্গা মন্দীর, ফজিলাপুর দূর্গা মন্দীর কোচকুড়িলিয়া দূর্গা মন্দীর, কল্যাণপুর দূর্গা মন্দীরে দূর্গা পূজা অনুষ্ঠিত হবে।

পত্রিকাএকাত্তর / তোফায়েল আহমেদ

সম্পর্কিত নিউজ

Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ নিউজ