ইউএনওর উদ্যোগে নিরসন হলো প্রাইমারী স্কুলের জটিলতা 

ময়মনসিংহের গৌরীপুরের ভাংনামারি ইউনিয়নের নাপ্তের আলগি বাজারে রাস্তার পাশের অবৈধ স্থাপনাসমূহ উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন।
বুধবার ২১ সেপ্টেম্বর সকালে নাপ্তের আলগি বাজারের অবৈধ স্থাপনা উচ্ছেদে এ অভিযান চালান উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ।

এসময় ওই এলাকার রাস্তার পাশে গড়ে ওঠা পাকা-আধাপাকা ৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। ভাংনামারি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ আবুল হাশেম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, উচ্ছেদের আগে অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য মাইকিং করে প্রচারণা চালানো হয়েছিল। কিন্তু অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা সরিয়ে না নেওয়ায় ইউএনও স্যার কর্তৃক সকালে বুলডোজার দিয়ে এ সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

উচ্ছেদ অভিযান পরিচালনার আগে সার্ভেয়ারের মাধ্যমে সরকারী জমির সীমানা নির্ধারণ করে লাল দাগ দিয়ে চিহ্নিত করা হয়। উচ্ছেদ অভিযানে এলাকাবাসী স্বতঃস্ফূর্তভাবে সহযোগিতা করেন বলে তাদের কৃতজ্ঞতা ও ধন্যবাদ দেন ইউএনও।

উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন বলেন নাপ্তের আলগি প্রাথমিক বিদ্যালয়ের সীমানা জটিলতা নিরসন হয়েছে। এখন দ্রুতই সীমানা প্রাচীর নির্মাণের উদ্যোগ নেয়া হবে।

ভাংনামারি ইউনিয়নের চেয়ারম্যান নেজামুল হক বলেন আইআরডিপি-৩ প্রকল্পের এলজিইডি রাস্তার কাজ বাজার অংশে এতদিন বন্ধ ছিল, এখন শুরু হবে আশা করা যায়। এছাড়াও এ উচ্ছেদের ফলে রাস্তা, মাজার,নাপ্তের আলগি প্রাথমিক বিদ্যালয়ের সীমানা জটিলতা, ঈদগাহের সীমানা জটিলতা নিরসন হয়েছে।

নাপ্তের আলগি বাজার কমিটির সভাপতি আফজাল হোসেন বলেন বিষয়টি দীর্ঘ দিনের প্রত্যাশা ছিল এলাকাবাসীর, এর ফলে নাপ্তের আলগি প্রাথমিক বিদ্যালয়ের সীমানা জটিলতা ও এলজিইডি রাস্তার কাজ দ্রুত শেষ হবে।

পত্রিকাএকাত্তর / হুমায়ুন কবির

সম্পর্কিত নিউজ

Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ নিউজ