সাবেক ইউপি সদস্যের বিচারের দাবিতে মানববন্ধন

ভোলা জেলা প্রতিনিধি

৮ মে, ২০২২, ১ week আগে

সাবেক ইউপি সদস্যের বিচারের দাবিতে মানববন্ধন
ভোলার বোরহানউদ্দিন উপজেলার ৩নং দেউলা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য নুরুল ইসলাম নিরব হাওলাদার কতৃক মোঃ ইয়াছিন ও তার পরিবারের ওপর হামলা, অত্যাচার, নির্যাতনের বিচার চেয়ে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে এলাকাবাসী।
৭ মে শনিবার বিকাল ৫ টায় দেউলা চান গাজি হাওলাদার বাড়ির সামনে রাস্তার ওপর এ মানববন্ধন করে এলাকাবাসী। এসময় তারা সাবেক ইউপি সদস্য নিরব হাওলাদার এর বিচার দাবি করেন।
সমাবেশে ইউপি সদস্য নিরব এর অত্যাচারের শিকার ইয়াছিন(৫০) বলেন,পবিত্র ঈদুল ফিতরের আগের দিন ইউপি সদস্য নিরব ও তার ক্যাডার বাহিনী আমাদের কাছে লক্ষাধিক টাকা চাঁদা দাবি করে। আমরা অসহায় মানুষ এত টাকা কোথায় পাব তাই তাদেরকে টাকা দিতে পারিনি।
টাকা না পেয়ে পরের দিন ৩ মে ঈদের নামাজ পড়তে গেলে নিরব ও তার সহযোগী নকীব, নয়ন, ইমরান, ইসমাইল, সালমান, মামুন, ইউসুফ সরদার সহ ১৫ জন আমাদের ওপর হামলা করে।এতে আমি,আমার ছেলে রাকিব,আমার বৃদ্ধা স্ত্রী পারুল ও আমার ছেলে হোসেন গুরুতর আহত হই।
তাদের হাত থেকে উদ্ধার করে এলাকাবাসী আমাদেরকে বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে এবং অবস্থা অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক আমাদের সবাইকে ভোলা সদর হাসপাতালে স্থানান্তর করেন। ইয়াছিন জানান, দীর্ঘদিন চিকিৎসা শেষে ভোলা সদর হাসপাতাল থেকে আজ তাদেরকে ছাড়পত্র দিয়ে বাসায় পাঠানো হয়।
এ সময় তার স্ত্রী পারুল বলেন,আমি মহিলা মানুষ বৃদ্ধ হয়ে গেছি তারপরও ওরা ওদের মার বয়সী আমার উপর হাত তুলেছে। এসময় সাধারন জনতার পক্ষ থেকে বক্তব্য রাখেন মোঃ তুহিন খান, তিনি বলেন সাবেক ইউপি সদস্য,চাঁদা দাবি করেছিলেন চাঁদা না দেওয়ায় হামলার শিকার হয়েছেন অসহায় পরিবার।
এদিকে মানববন্ধনে অংশ নিতে দেখা যায় গ্রামের ছোট ছোট শিশু থেকে শুরু করে বৃদ্ধা পর্যন্ত সবাইকে। এসময় তারা স্লোগান দেন চাঁদাবাজের বিচার চাই। নির্যাতন থেকে বাঁচতে ভোলা ২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুলও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন ও তারা। এ বিষয়ে জানতে মুঠোফোনে নুর ইসলাম নিরবকে ফোন দেওয়া হলে সাংবাদিক পরিচয় পেয়ে তিনি কথা বলতে অপারগতা প্রকাশ করেন।
পত্রিকা একাত্তর / নিয়াজ মাহমুদ জয়