গৌরীপুরে কারাতে শিক্ষার্থীদের প্রশিক্ষণ

ছাত্র-ছাত্রীদের মানসিক ও শারিরীক বিকাশে ময়মনসিংহের গৌরীপুরে মহিলা বিষয়ক অধিদফতর কর্তৃক পরিচালিত কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের আওতায় স্থানীয় ১১টি কারাতে প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ পাবলিক হলে কারাতে প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মহিলা বিষয়ক কর্মকর্তা সুলতানা আকন্দের সভাপতিত্বে একাডেমিক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী কমিশনার ভূমি মোসাঃ নিকহাত আরা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি।

এ সময় উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন জেন্ডার প্রোমোটারগণ, সংগীত শিক্ষক ও আবৃত্তি শিক্ষকগণ বিভিন্ন দফতর প্রধানগণ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

পাশাপাশি কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের আওতায় ক্লাবসমূহের মাঝে ডায়েরি ও আইডি কার্ড বিতরণ করা হয়। পরে প্রশিক্ষক কিশোর-কিশোরী ক্লাবের শিক্ষার্থীদের নিয়ে আত্মরক্ষার্থে কারাতে কিছু শারীরিক কসরত প্রদর্শন করান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন আত্মরক্ষার কলা-কৌশল শিখানোর পাশাপাশি শৃঙ্খলা, নিয়মানুবর্তিতা, ধৈর্যশীলতা ইত্যাদির শিক্ষা দিয়ে একজন মানুষকে সব দিক থেকে এগিয়ে নিতে সাহায্য করে কারাতে।

এজন্য শিক্ষার্থীদের পড়াশোনা মনোযোগী হবার পাশাপাশি কারাতে প্রশিক্ষণে অংশগ্রহণ করার পরামর্শ দেন।

পত্রিকাএকাত্তর / হুমায়ুন কবির

সম্পর্কিত নিউজ

Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ নিউজ