সরে গেলেন সাকিব, অধিনায়কত্ব করবেন সোহান

সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক তথ্যানুসারে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতের সাথে দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে যাওয়ার সিদ্ধান্ত নেয় বোর্ড।

যার লক্ষ্যে সপ্তাহে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। কিন্তু, চঞ্চলকর তথ্য হচ্ছে, এই প্রীতি ম্যাচ দুটোতে অধিনায়ক সাকিব নয়। বাংলাদেশ দলের হয়ে আরব আমিরাতের সাথে খেলার এই সিরিজে অধিনায়কত্ব করবেন নুরুল হাসান সোহান৷

তবে সাকিব আল হাসানকে অবশ্য সরানো হয়নি। তিনি বর্তমানে অবস্থান করছেন ওয়েস্ট ইন্ডিজে। সাকিব আল হাসান এই মুহূর্তে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলতে ব্যস্ত আছেন।

তাই তিনি প্রস্তুতি ম্যাচে খেলতে পারবেন না বলে জানিয়েছেন। গায়ানা ওয়ারিয়র্সের হয়ে খেলছেন সাকিব আল হাসান। এবং বিশ্বকাপ পূর্ববর্তী ক্যাম্পে যোগ দিবেন বলে জানিয়েছেন।

জিম্বাবুয়ের বিপক্ষে খেলতে গিয়ে চোরের কারণে ইনজুরিতে পড়েছিলেন নুরুল হাসান সোহান। যার ফলে ছিকটে পড়েছিলেন এশিয়া কাপ টিম থেকে। সব ধাঁধা কাটিয়ে ফের দলে ফিরেছেন মজবুত অবস্থানে।

এখন শুধু পারফরম্যান্স দেখানোর পালা। টি-টোয়েন্টি বিশ্বকাপের রিজার্ভে রাখা তিন প্লেয়ারকে দিয়ে খেলানো হবে আমিরশাহি দের বিরুদ্ধে এই সিরিজে। যারা লেগ স্পিনার রিশাদ হোসেন, পেস বোলার শরিফুল ইসলাম, এবং সৌম্য সরকার।

আসন্ন অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য মিরপুরে ট্রেনিং বৃষ্টির কারণে ব্যাঘাত ঘটায় এই সিদ্ধান্তে উপনীত হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সাকিব আল হাসানবিহীন এই তরুন নবাগত সমৃদ্ধ এই দল কেমন পারফরম্যান্স দেখায় সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে, সেটাই এখন দেখার পালা। বোর্ড কমিটিবর্গ ও কোচদের মতে, এতে খেলোয়াড়দের আত্মবিশ্বাস বেড়ে যাবে।

স্পোর্টস রিপোর্টার / মাহমুদ রাফি

সম্পর্কিত নিউজ

Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ নিউজ