শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট থেকে বহিস্কার

নড়াইল জেলা প্রতিনিধি

৮ জুন, ২০২২, ২ সপ্তাহ আগে

শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট থেকে বহিস্কার

কুখ্যাত রাজাকার আওয়াল মন্ডলের ছেলে আজিজুল ইসলাম আজিজ মন্ডলকে নড়াইলের বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট থেকে বহিস্কার করা হয়েছে। বুধবার (০৮.০৬.২০২২) বিকালে নড়াইল বীরশ্রেষ্ঠ নূর মোহম্মদ ষ্টেডিয়ামে জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিস, নড়াইলের আয়োজনে টুর্নামেন্টের খেলা পরিচালনার (রেফারির) দ্বায়িত্ব পালন করছিলেন।

জানাগেছে, বাংলাদেশের ন্যায় নড়াইলে জেলা পর্যায়ের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০২২ (অনূর্ধ্ব -১৭ ) শুরু হলে আজিজ মন্ডল রেফারির দ্বায়িত্ব পালন করতে থাকেন।

বিষয়টি জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমানকে জানালে তিনি খেলা পরিচালনা কমিটিকে ব্যবস্থা নিতে বলেন। নড়াইল জেলা ক্রীড়া অফিসার মোঃ কামরুজ্জমান বলেন, আমরা রাজাকার আওয়াল মন্ডলের ছেলে আজিজ মন্ডলকে চিনতামনা,এবং সে যে রাজাকারের ছেলে জানতামনা।

বিষয়টি আমাদের জানালে আমরা তাকে বহিস্কার করেছি। সে আর কোন দ্বায়িত্ব পালন করতে পারবেনা এবং তাকে কোন ভাতা বা সন্মানিও দেওয়া হবেনা। কুখ্যাত রাজাকার আওয়াল মন্ডলের ছেলে আজিজ মন্ডলকে এধরনের মহতি খেলায় দ্বায়িত্ব দেওয়ায় কর্তৃপক্ষকে অভিযোগ করলে ক্রিড়া সংস্থার কোষাধাক্ষ আঃ রশিদ মন্নু ও রেফারি মোঃ শাহরিয়ার উজ্জ্বল এক সাংবাদিককে মারতে তেড়ে আসে।

তখন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খাঁন নিলু এর বিরোধিতা করে প্রতিবাদ করেন। ক্রিড়া সংস্থার কোষাধাক্ষ আঃ রশিদ মন্নু এ বিষয়ে বলেন,রাজাকারের ছেলে হয়েছে তাতে কি হয়েছে ! সে রেফারির দ্বায়িত্ব পালন করবে। তার ব্যবস্থা সরকার নিবে।

তুমি বলার কে? জেলা রেফারি এ্যসোসিয়েশনের সাধারন সম্পাদক সৈয়দ তরিকুল ইসলাম শান্ত বলেন, সে যে রাজাকারের ছেলে সেটার গেজেট দেখাও। এ বিষয়ে জেলা ক্রিড়া সংস্থার সাধারন সম্পাক আশিকুর রহমান মিকু বলেন,আমি ঢাকায় আছি,নড়াইল জেলা রেফারি এ্যসোসিয়েশনের সভাপতি পুলিশ সুপার প্রবীর কুমার রায়,সাধারন সম্পাদক সৈয়দ তরিকুল ইসলাম শান্ত।

আমি তাদের বলবো ব্যবস্থা নিতে। আঃ রশিদ মন্নু ও শাহরিয়ার উজ¦ল কেন সাংবাদিকের সাথে অসৌজন্যমূলক আচরন করলো তার ব্যবস্থা নিব। এবং জেলা ক্রীড়া সংস্থায় কোন বিতর্কিত লোককে ঠাই দেওয়া হবেনা। জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান বলেন,এটা আমার জানা ছিলনা।

আমরা তাৎক্ষনিক ব্যবস্থা নিয়েছি। এবং বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে আমরা কোন বিতর্কিত রেফারিকে এ্যালাও করবোনা। কাল থেকে সে আর কোন দ্বায়িত্ব পালন করবে না।

উল্লেখ্য সদর উপজেলার বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের খেলা পরিচালনা করার সময় সদর উপজেলা প্রশাসন আজিজ মন্ডলকে রাজাকারের সন্তান হওয়ায় রেফারির দ্বায়িত্ব পালন থেকে বহিস্কার করেছিলেন।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) মোঃ ফকরুল হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ জুবায়ের হোসেন চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজামউদ্দিন খান নিলু, কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, মোঃ আরিফল হক, লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজগার আলী, নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা, সরকারি কর্মকর্তা, জেলা ক্রিড়া সংস্থার কর্মকর্তাগন, ফুটবলপ্রেমি বিভিন্ন শ্রেনী পেশার দর্শক।

আজ বুধবার বিকালে নড়াইল বীরশ্রেষ্ঠ নূর মোহম্মদ ষ্টেডিয়ামে জেলা প্রশাসন ও জেলা ক্রিড়া অফিস, নড়াইল এর আয়োজনে টুর্নামেন্টের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ হাবিববুর রহমান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০২২ (অনূর্ধ্ব -১৭) এর উদ্বোধনী ১ম খেলায় নড়াইল পৌরসভা টাইবেকারে-৭-৬ গোলে লোহাগড়া উপজেলাকে এবং ২য় খেলায় নড়াইল সদর উপজেলা ১-০ গোলে কালিয়া উপজেলাকে এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০২২ (অনূর্ধ্ব -১৭ ) এর নড়াইল পৌরসভা-১-০ গোলে লোহাগড়া উপজেলাকে পরাজিত করে।

পত্রিকা একাত্তর /হাফিজুল নিলু