মিছিলে গুলি করে বিএনপি নেতা হত্যার প্রতিবাদ মার্কসবাদী

নিজস্ব প্রতিনিধি

নিজস্ব প্রতিনিধি

৪ আগস্ট, ২০২২, ১ year আগে

মিছিলে গুলি করে বিএনপি নেতা হত্যার প্রতিবাদ মার্কসবাদী

আজ ৪ আগষ্ট ২০২২ রোজ বৃহস্পতিবার সংবাদপত্রে প্রেরিত এক যৌথ বিবৃতিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)র কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড এম এ সামাদ ও সাধারণ সম্পাদক কমরেড সাহিদুর রহমান বলেন, গত ৩১ জুলাই ২০২২ ভোলায় অসহনীয় লোডশেডিং, জ্বালানির অব্যবস্থাপনা ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আহুত সমাবেশের পর মিছিলে গুলি চালায় পুলিশ।

এতে পুলিশের গুলিতে নিহত হন স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম। এছাড়াও পুলিশের গুলিতে আহত হন বেশ কয়েকজন। আহতদের একজন জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলম গতকাল (৩ আগস্ট, ২০২২) মৃত্যুবরণ করেছেন।

পুলিশের গুলিতে নিহত স্বেচ্ছাসেবক দল নেতা এবং জেলা ছাত্রদল সভাপতির নিহতের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নেতৃদ্বয় বলেন, একটি স্বাধীন দেশে সভা-সমাবেশ করা জনগণের নাগরিক অধিকার, যা সংবিধান দ্বারা সুরক্ষিত।

অথচ আমরা দেখলাম বিএনপির মিছিলে প্রথমে পুলিশ বাধা প্রদান করে এবং বাধা উপেক্ষা করে মিছিল এগিয়ে যেতে চাইলে পুলিশ মিছিলে গুলি চালায়। এতে এখন পর্যন্ত ২ জন নিহত এবং বেশ কয়েকজন আহত অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ ছাড়া পুলিশ মিছিলে গুলি করতে পারে না। স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম এবং জেলা ছাত্রদল সভাপতি নুরে আলমের নিহত হওয়ার ঘটনা একটি রাজনৈতিক হত্যাকাণ্ড। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং এর বিচার বিভাগীয় তদন্ত চাই।

তাঁরা বলেন, বিরোধী মতের উপর গুলি চালিয়ে আওয়ামী সরকার তার ক্ষমতা সুসংহত করার চেষ্টা করছে। গণতান্ত্রিক পন্থায় দাবি আদায়ের সকল পথ বন্ধ করতে তারা ত্রাসের রাজত্ব কায়েম করে চলেছে।

আমরা স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম এবং জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত এবং জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। নেতৃদ্বয় ফ্যাসিবাদ সরকারের অপশাসনের বিরুদ্ধে দেশের জনগণকে একতাবদ্ধ হয়ে গণআন্দোলন গড়ে তোলার আহব্বান জানান।

পত্রিকাএকাত্তর /তারেক

ভিডিও দেখতে সাবস্ক্রাইব করুন

youtube
Patrika71.com
news