আমতলীতে রিক্সা ভাড়া নিয়ে নৈরাজ্য

উপজেলা প্রতিনিধি, আমতলী

২৫ এপ্রিল, ২০২২, ২ years আগে

আমতলীতে রিক্সা ভাড়া নিয়ে নৈরাজ্য

বরগুনার আমতলীতে ব্যাটারী চালিত অটো রিক্সা ১০ টাকা করে পৌর টোল আদায় করাকে কেন্দ্র করে হঠাৎ এবং পৌরসভার নাম ভাঙ্গিয়ে বরগুনার আমতলী পৌরশহরে রিকসার ভাড়া নিয়ে নৈরাজ্য শুরু হয়েছে। রিক্সা চালকরা তাদের ইচ্ছেমতো ভাড়া আদায় করে নিচ্ছে।

ভাড়া নিয়ে প্রতিদিন যাত্রী ও চালকদের মধ্যে অপ্রতিকর ঘটনা ঘটছে। অনেক সময় রিক্সা চালকদের হাতে নাজেহাল হতে হচ্ছে যাত্রীদের। এতে চরম ভোগান্তির মধ্যে পড়েছেন পৌর শহরে রিক্সায় চলাচলরত যাত্রীরা।

প্রতিদিন নানান প্রয়োজনের তাগিদে পৌর শহরের লোকজনকে রাস্তায় বের হতে হয়। তারা স্বল্প খরচে রিক্সায় করে চলাচল করে থাকেন। তবে বেশ কয়েকদিন ধরে রিক্সায় উঠে তারা বিপাকে পড়েছেন তারা। যে সকল যাত্রীরা গন্তব্যে যাওয়ায় জন্য রিক্সার ভাড়া ঠিক না করে উঠছেন তারাই গন্তব্যে গিয়ে পড়ছেন চরম বিপাকে।

অতিরিক্ত ভাড়া নিয়ে যাত্রীরদের সাথে চালকদের তর্কাতর্কি ও হাতাহাতিতে পর্যন্ত জড়িয়ে পড়তে হচ্ছে। প্রতিটি রিকসাওয়ালা দ্বিগুন ও তিনগুন ভাড়া আদায় করে নিচ্ছে, এক কথায় যাত্রীদের পকেট কেটে নিচ্ছেন। প্রতিবাদ করলেই চালকদের হাতে তাদের নাজেহাল হতে হচ্ছে। আবার রিক্সা চালকরা দাবী করেন তাদেরকে পৌরসভা থেকে ভাড়া বাড়ানোর নির্দেশ দেয়া হয়েছে।

এই ব্যাপারে আমতলী উপজেলা চেয়ারম্যান জনাব আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান বলেন,এই ভাড়া নিয়ে জনগনের অসহনীয় ভোগান্তির সৃষ্টি হয়েছে।আমি নির্বাচিত হওয়ার প্রথমে এর প্রতিবাদ জানাই।এরপর বন্ধ ছিলো। আবার এই ভোগান্তি শুরু হয়েছে।

মানুষজন কিছু মুষ্টিময় লোকের কাছে নাজেহাল। আমি আমতলী উপজেলা বাসীর পক্ষ হয়ে আমতলীর সাধারন জনগন ও অটো রিক্সা চালকদের ভোগান্তির প্রতিকার ও প্রতিবাদ জানাই।

পত্রিকা একাত্তর /মোঃ হুমায়ুন কবির

ভিডিও দেখতে সাবস্ক্রাইব করুন

youtube
Patrika71.com
news