বয়োজ্যেষ্ঠদের সময় দেওয়া উচিত

নিজস্ব প্রতিনিধি

নিজস্ব প্রতিনিধি

১৩ মার্চ, ২০২২, ২ years আগে

বয়োজ্যেষ্ঠদের সময় দেওয়া উচিত

দেশে আত্মহত্যার সংখ্যা দিন দিন বেড়েই চলছে। এটা দেশের জন্য এক ভয়ানক বার্তা। সম্প্রতি মহসিন খান নামে এক ব্যক্তির আত্মহত্যা সমগ্ৰ দেশে আলোড়ন সৃষ্টি করেছে। মহসিন খানের আত্মহত্যার কারণ ছিল হতাশা, একাকিত্ব ও আপনজনদের কাছ থেকে ভালোবাসা না পাওয়া।

এই সমস্যাগুলো‌ অধিকাংশ প্রবীন মানুষের মধ্যে রয়েছে। এর ফলশ্রুতিতে অনেক মানুষ চরমভাবে মানসিকভাবে ক্ষতিগ্ৰস্থ হচ্ছে। বিত্তশালীদের মধ্যে এই সমস্যা বেশি দেখা যায়।মা বাবা সন্তানের জন্য যৌবনকালে সর্বোচ্চ ত্যাগ করেন। নিজের আরাম আয়েশের কথা না ভেবে সন্তানের ভবিষ্যৎ মঙ্গলের কথা ভেবে নিজের সবকিছু বিলিয়ে দেন।

প্রতিটি মানুষের সফল হওয়ার পেছনে মা বাবার গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে। কিন্তু বড় হয়ে চাকরি বাকরি নেওয়ার পর আমাদের সময়ই হয় না বৃদ্ধ মা বাবাকে সময় দেওয়ার জন্য, তাদের সাথে কিছু আনন্দময় মুহূর্ত কাটানোর জন্য, যা সত্যিই দুঃখজনক।প্রতিটি পরিবারের সদস্যরা উচিত বয়োজ্যেষ্ঠদের সময় দেওয়া। একাকীত্ব, হীনমন্যতা ও হতাশা যেন তাদের গ্ৰাস করতে না পারে এই বিষয়ে খুবই সতর্কতা অবলম্বন করতে হবে। অনেকেই হতাশা, হীনমন্যতা ও একাকীত্ব দূর করার জন্য আত্মহত্যার মতো অস্বাভাবিক পথ বেছে নেয়। প্রকৃতপক্ষে আত্মহত্যা সমাধান হতে পারে না। এই আত্মহত্যা থেকে মানুষকে দূরে রাখার জন্য পারিবারিক সচেতনতা অত্যন্ত প্রয়োজন।

পরিবারের সদস্যরা উচিত বয়োজ্যেষ্ঠদের সময় দেওয়া। তাদের মানসিকভাবে শান্তি দেওয়ার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্ৰহণ করা ।তাই সকলেই স্বজনদের প্রয়োজনের সময় এগিয়ে আসুন।সবাই সবাইকে সুখে রাখবে এটাই প্রত্যাশিত,এটাই মানুষের চাওয়া পাওয়া হওয়া উচিত।

সাখাওয়াত হোসেন

সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ - কিশোরগঞ্জ জেলা শাখা

ভিডিও দেখতে সাবস্ক্রাইব করুন

youtube
Patrika71.com
news