হাফিজিয়া মাদ্রাসার কৃতি ছাত্রদের মাঝে পুরষ্কার বিতরণ

উপজেলা প্রতিনিধি, ডোমার

উপজেলা প্রতিনিধি, ডোমার

১৭ জানুয়ারী, ২০২২, ৩ months আগে

হাফিজিয়া মাদ্রাসার কৃতি ছাত্রদের মাঝে পুরষ্কার বিতরণ

নীলফামারীর ডোমার উপজেলার খাজা গরিবে নেওয়াজ হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার ছাত্রদের কোরআনুল কারিমের প্রথম ছবক দেওয়া সহ কৃতি ছাত্রদের মাঝে পুরষ্কার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৭ই জানুয়ারী) দুপুরে ডোমার থানা সংলগ্ন খাজা গরিবে নেওয়াজ হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় পুরষ্কার বিতরণ ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন—বিশিষ্ট ব্যবসায়ী ক্বারী মাওলানা সেরাজুল ইসলাম। এতে সভাপতিত্ব করেন—খাজা গরিবে নেওয়াজ হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা’র প্রতিষ্ঠাতা ও সভাপতি জুয়েল চৌধুরী।

এসময় আরও উপস্থিত ছিলেন—আলহাজ্ব গোলাম মোস্তফা, আলহাজ্ব মোজাফফর হোসেন, ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (আরবি) হাফেজ মাওলানা আব্দুল আজিজ, বিশিষ্ট ব্যবসায়ী রবিউল চৌধুরী, এ্যাপলো চৌধুরী, খাজা গরিবে নেওয়াজ হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক ক্বারী শরিফুল ইসলাম, হাফেজ মাওলানা ময়নুল হক, হাবিবুর রহমান, মোশারফ হোসেন প্রমূখ।

আলোচনা শেষে কোরআন বিভাগের ৩৫ জন, কিতাব বিভাগের ২২ জন ও হেফজ বিভাগের ১২ জন মেধাবী ছাত্রকে পুরস্কার প্রদান করা হয়। পরে দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ মুনাজাত পরিচালনা করেন—খাজা গরিবে নেওয়াজ হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার শিক্ষক মাওলানা জয়নুল আবেদীন।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও সভাপতি জুয়েল চৌধুরীর জানান, মাদ্রাসায় বর্তমানে ১০৮ জন ছাত্র ও ৬ জন শিক্ষক রয়েছেন। ২০১৬ সাল থেকে সফলতার সাথে মাদ্রাসাটি পরিচালনা করে আসছি। এখানে বিভিন্ন এলাকার অসহায়, এতিম ও দরিদ্র শিশুদের জন্য নুরানী, নাজেরা, হেফজুল কোরআন, কিতাব বিভাগ, বাংলা, গনিত, ইংরেজি ও সাধারণ জ্ঞানসহ অন্যান্য বিষয়ে শিক্ষা দানের সুব্যবস্থা গ্রহন করা হয়েছে। আগামীতে উক্ত প্রতিষ্ঠানটি দ্বীনি এলেম শিক্ষার অন্যতম প্রতিষ্ঠান হিসাবে গড়ে তুলতে এলাকার বিত্তবান ও সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানসহ সকলের সহযোগিতা কামনা করেন তিনি।