'নগদ' একাউন্ট থেকে হাতিয়ে নেয়া টাকা উদ্ধার করলো পুলিশ

ভোলা জেলা প্রতিনিধি

১৩ মে, ২০২২, ৪ দিন আগে

'নগদ' একাউন্ট থেকে হাতিয়ে নেয়া টাকা উদ্ধার করলো পুলিশ
ভোলা চরফ্যাশনে 'নগদ'একাউন্ট থেকে হাতিয়ে নেয়া পঞ্চাশ হাজার টাকা চরফ্যাশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃমনির হোসেন মিয়ার আন্তরিক চেষ্টার ফলে হ্যাকারদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে। 
থানা সূত্রে জানা যায়,গত ৪মে রাত ১১.৪৫ মিনিটের সময় অজ্ঞাতনামা হ্যাকার চরফ্যাশন থানার আছলামপুর ভূইয়ার হাট নামক বাজারের ব্যবসায়ী জনৈক হাজী আহসান মিয়ার 'নগদ' একাউন্ট হ্যাক করে পর পর দুইবার ২৫ হাজার টাকা করে সর্বমোট ৫০টাকা নিয়ে যায়। 
ভুক্তভোগী চরফ্যাশন থানায় ৭মে ২৪৯নংজিডি লিপিবদ্ধ করলে অফিসার ইনচার্জ তাৎক্ষণিক ভাবে ভোলা জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম কে অবগত করেন এবং নির্দেশনা মোতাবেক একটি টিমকে তথ্যপ্রযুক্তির সহায়তা নিয়ে হ্যাক হয়ে যাওয়া টাকা উদ্ধারের দায়িত্ব প্রদান করেন।
তথ্য প্রযুক্তি এবং নগদ কাস্টমার কেয়ার এর সহায়তায় গতকাল ১২ মে (বৃহস্পতিবার) চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ  হ্যাক হয়ে খোয়া যাওয়া ৫০হাজার টাকা উদ্বারপূর্বক প্রকৃত মালিক'কে প্রদান করেন। ভুক্তভোগী ব্যবসায়ী ভোলা জেলা পুলিশ কে ধন্যবাদ জানান এবং বাংলাদেশ পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
পুলিশ সুপার জনসাধারণকে মোবাইল ব্যাংকিং এ সচেতনতার সাথে লেনদেন করতে  এবং গোপনীয় তথ্য কারও কাছে শেয়ার না করতে   সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান।
চরফ্যাশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মনির হোসেন মিয়া জানান,আমার জায়গা থেকে আমি চেষ্টা করেছি এবং পুলিশের তথ্য প্রযুক্তির মাধ্যমে তা সফল হয়েছে।ভুক্তভোগীর হ্যাকার হওয়া টাকা উদ্ধার করে দিতে পেরে আমি গর্বিত মনে করছি।
পত্রিকা একাত্তর / মহিউদ্দিন