খাতা-পেন্সিলের পসরা নিয়ে সাজিয়ে বসলেন ইউএনও

কারো জীবনের সবচেয়ে স্মৃতিময় ও আনন্দময় সময় হল তার ছেলে বেলা। এ সময় তারা যা দেখবে তাই শিখবে। অন্যভাবে বলা যায় তাদের যেভাবে গড়া হবে, তারা সেভাবেই গড়ে উঠবে।

এ সময়টাতেই তাদের জীবনের ভিত্তি তৈরি হয়। জীবনে নৈতিক মূল্যবোধ শেখা থেকে শুরু করে জীবনের লক্ষ্য স্থির করা, ভবিষ্যতের জন্য তাদের তৈরি করার এটাই উত্তম সময়।

শিশুরা যাতে শারীরিক, মানসিকভাবে বেড়ে উঠতে পারে সে জন্যে অভিভাবক, শিক্ষক, আত্মীয় স্বজন সকলের আন্তরিক মনোযোগী হওয়া উচিত। এ চিন্তা ধারা থেকেই প্রাথমিকের শিশুদের খেলা ধুলা,সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যমে পড়া শুনায় আগ্রহী তোলার লক্ষ্যে নানা ধরনের মজার মজার খেলা, প্রতিযোগিতা, কুইজ, ইত্যাদির মাধ্যমে প্রাথমিক পর্যায়ের শিশুদের জন্য কাজ করে যাচ্ছেন গৌরীপুর উপজেলার ইউএনও হাসান মারুফ।

সোমবার ১৯ সেপ্টেম্বর সকালে উপজেলার শেখ লেবু সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বীর মুক্তিযোদ্ধা আবুল হাসিম সরকারী প্রাথমিক বিদ্যালয়ে খাতা, পেন্সিল, কলম, শার্পনার, পেন্সিল বক্স, স্কেল, ফুটবল,টেনিস বল,চকোলেট নিয়ে হঠাৎ হাজির হন ইউএনও।

সংশ্লিষ্ট প্রধান শিক্ষক জানান, ইউএনও স্যার এসে শিশুদের মাঝে মজার পরীক্ষা, কুইজ ইত্যাদির মাধ্যমে শিশুদের পুরষ্কৃত করেন। অংশগ্রহণকারী অন্যান্য শিশুদের মাঝে সান্তনা উপহারও দেন।

একজন সচেতন অভিভাবক জানান, এতে করে বাচ্চারা পড়াশোনায় আগ্রহী হবে। সহকারী উপজেলা শিক্ষা অফিসার হাদিউল ইসলাম জানান, শিশুদের মাঝে মজার পরীক্ষা, মজার খেলায় ব্যাপক উৎসাহ লক্ষ্য করা গেছে।

উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন বলেন, প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে ইউএনও স্যারের এ উদ্যোগ সর্বমহলে ব্যাপক প্রশংসিত হয়েছে। অভিভাবক ও শিক্ষার্থীরাও তা সাদরে গ্রহণ করেছে।

পত্রিকাএকাত্তর / হুমায়ুন কবির

সম্পর্কিত নিউজ

Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ নিউজ