ভোলায় অশনির ভয় কাটিয়ে মাছ ধরতে যাচ্ছেন জেলেরা

ভোলা জেলা প্রতিনিধি

১৩ মে, ২০২২, ৩ দিন আগে

ভোলায় অশনির ভয় কাটিয়ে মাছ ধরতে যাচ্ছেন জেলেরা
ঘূর্ণিঝড় ‘অশনি’র ভয় কাটিয়ে নৌকা ও ট্রলার নিয়ে দলে দলে মাছ ধরতে যাচ্ছেন জেলেরা। শুক্রবার (১৩ মে) বিকেল থেকে মাছ ধরার বিভিন্ন উপকরণ নিয়ে নদীতে মাছ ধরতে যান তারা।
সরেজমিনে দৌলতখান উপজেলার মেদুয়া ইউনিয়নের শান্তির হাট ও দৌলতখান সদর সংলগ্ন এলাকায় দেখা যায়, জেলেরা দল বেঁধে জাল, নৌকা, ট্রলার ও ফিশিংবোর্ডসহ মাছ শিকারের উপকরণ নিয়ে নদীতে ছুঁটছেন।
শান্তির হাট মাছঘাট এলাকার জেলে মো. নিজাম মাঝি জানান, পাঁচদিন আগে আমরা ইলিশ শিকারে যাই। মঙ্গলবার ঘূর্ণিঝড়ের বিষয়ে পরিবারের সদস্য ফোন করে জানান। পরে তীরে চলে আসি।শুক্রবার বিকেলে আমরা ১৫জন জেলে ফের ইলিশ শিকারে যাচ্ছি।
দৌলতখান উপজেলা সংলগ্ন মাছ ঘাট এলাকার জেলে মো.ইদ্রিস মাঝি জানান, বিকেলে থেকে ট্রলার ও জালসহ মাছ শিকারের সরঞ্জাম নিয়ে মেঘনা নদীতে নেমেছি। বিকেল ৪-৬টা পর্যন্ত জাল ফেলে প্রায় ৫০০ গ্রাম ওজনের চারটি ইলিশ পেয়েছি। পরে দৌলতখান মৎস্য ঘাটে নিয়ে সেগুলো এক হাজার ৫০০টাকায় বিক্রি করি।
দৌলতখান  মৎস্য ঘাটের ব্যবসায়ী শাহাজান মিয়া জানান, বিকেলে কয়েকজন মাঝি ইলিশ শিকার করে ঘাটে বিক্রির জন্য নিয়ে আসেন। মৎস্য ঘাট ফের ক্রেতা-বিক্রেতায় মুখর হয়ে উঠছে।
ভোলা জেলা মৎস্য কর্মকর্তা এসএম আজহারুল ইসলাম জানান, শঙ্কা কাটিয়ে ভোলার সাত উপজেলার জেলেরা ফের মাছ শিকারে নেমে পরেছেন। দুর্ঘটনা এড়াতে মৎস্য ঘাট ও নদীর তীরে মাইকিং ও ‘মেঘনা’ রেডিওতে বুলেটিং প্রচার করা হয়েছে।
পত্রিকা একাত্তর / মহিউদ্দিন