বোতল সয়াবিন তেল উধাও মোবাইল কোর্টের অভিযানে জরিমানা

স্টাফ রিপোর্টার

স্টাফ রিপোর্টার

১৩ মে, ২০২২, ৪ দিন আগে

বোতল সয়াবিন তেল উধাও মোবাইল কোর্টের অভিযানে জরিমানা
আমতলীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে বিভিন্ন মুদি দোকান ও লন্চে অতিরিক্ত যাএী নেয়ার অপরাধে  অার্থিক জরিমানা করেন। গতকাল  বৃহস্পতিবার সকাল ১১.০০টার দিকে এক্সিকিউটিভ মাজিস্ট্রেট নাজমুল ইসলাম সহকারী কমিশনার ভূমি আমতলী বরগুনার নেতৃত্বে পরিচালিত অভিযানে সহযোগিতা করেন বরগুনা জেলার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক বিপুল বিশ্বাস। 
পৌরসভার চৌরাস্তা, পুরান বাজারের বিভিন্ন মুদি দোকান, রেস্তোরাঁয় অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ১০হাজার টাকা আর্থিক জরিমানা করেন। এদিকে এক্সিকিউটিভ মাজিস্ট্রেট সহকারী কমিশনার ভূমি আমতলী বরগুনার  ভ্রাম্যমান আদালত মুদি দোকানে অভিযান চালিয়ে অতিরিক্ত দামে সয়াবিন তৈল বিক্রি ও খালি বোতল জব্দ করে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেন।
অপরদিকে আমতলী টু ঢাকা নৌরুটের তরঙ্গ -৭লন্চে অভিযান চালিয়ে অতিরিক্ত যাএী বহন ও বেডসিট বিছিয়ে  যাএীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায়ের অপরাধে ৫০হাজার টাকা জরিমানা করেন। এক মহিলা যাএী ক্ষোভ প্রকাশ করে বলেন, বেড সীটের ভাড়া দিতে হবে আবার লঞ্চের টিকিটের জন্য আলাদা ভাড়া দিতে হবে এভাবে হলে আমরা সাধারণ মানুষ কোথায় যাবো।
বিষয়টি অভিযান চলাকালে এক্সিকিউটিভ মাজিস্ট্রেটের নজরে আসে তাৎক্ষণিক জরিমানা করেন। ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ মাজিস্ট্রেট সহকারী কমিশনার ভূমি আমতলী জানান, বিষয়টি অভিযান চলাকালে নজরে আসলে আমি ব্যবস্হা নেই। 
তিনি আরও বলেন,বর্তমানে ঝড় বৃষ্টির মৌসুমে  লঞ্চে অতিরিক্ত যাএী না নেয়ার জন্য লঞ্চ কর্তৃপক্ষকে কঠোর হুশিয়ারী  দেন। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরগুনা জেলার সহকারী পরিচালক বিপুল বিশ্বাস জানান,আমাদের অভিযান অভ্যাহত থাকবে।
পত্রিকা একাত্তর / মোঃ মনিরুল ইসলাম