আদালতের ১৪৪ ধারা রায় ভঙ্গের প্রতিবাদ

উপজেলা প্রতিনিধি, বটিয়াঘাটা

উপজেলা প্রতিনিধি, বটিয়াঘাটা

১৭ মে, ২০২২, ১ month আগে

আদালতের ১৪৪ ধারা রায় ভঙ্গের প্রতিবাদ

আদালতের ১৪৪ ধারা রায় ভঙ্গ করে জোর পূর্বক জমি দখলকারিদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী দিগন্ত মল্লিক।গতকাল সকাল ১১টায় বটিয়াঘাটা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে উপজেলার উত্তর শৈলমারি এলাকার সুশীল কুমার মল্লিকের পুত্র দিগন্ত কুমার মল্লিক বলেন, গত ৩১ জানুযারী ২০২২ জনৈক মনোরঞ্জন হালদার দিংদের নিকট হতে ১০৯৫/২২ নং দলিল মূলে শৈলমারী মৌজাধীন আরএস খতিয়ান-৪০২, দাগ নং-০৯ ( যার সিএস ও এসএ যথাক্রমে ২৬৬ ও ২৭০, দাগ নং-( ২, ১৮, ৩০০, ৩০৪) মধ্যে ২৬.৬৬ শতক জমি ক্রয় করে স্বত্তবান হয়ে ভোগ দখলে আছি।

সেখানে ১০০ ট্রাক বালু দিয়ে ভরাটের কাজ সম্পন্ন করি এবং ঘেরা বেড়া দেই, কিন্তু হঠাৎ করে জমির পাশে বসবাসকারী সন্তোষ সরদার (৬৫) পিতা-মৃ: হাজরা সরদার, বিজলী সরদার,স্বামী-মৃ:প্রহ্লাদ সরদার, অমিতেষ সরদার, পিতা- সন্তোষ সরদার সর্ব সাং -উত্তর শৈলমারী সহ ৬/৭ জনের একটি সন্ত্রাসী দল গ্রামের কিছু লোকের প্ররোচনায় গত ২/৪/২২ তাং রাত আনুঃ ১২.৩০ ঘটিকায় সময় বিজ্ঞ আদালতের ১৪৪/১৪৫ ধারা নিষেধাজ্ঞা আমান্য করে দা,কোদাল,কুড়াল ইত্যাদি নিয়ে বেড়া-জাল কেটে এবং গাছ গাছালি কেটে বিপুল ক্ষতি সাধন করে।

আনুঃ দেড় লাখ টাকা এবং ঘেরের মাছ ধরে ক্ষতিগ্রস্ত করে। যার আনুঃ মূল্য অর্ধ লক্ষ টাকা। পরে বিষয়টি নিয়ে আমি বিবাদীদের বিরুদ্ধে বটিয়াঘাটা থানায় একটি অভিযোগ দায়ের করি।

তিনি আরো বলেন,গত ৭ এপ্রিল সকাল ৮টার সময় আমার জমিতে গেলে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং জীবন নাশের হুমকি দেয় ও মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়ার ভয় দেখায়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কমলেষ মল্লিক, দেবেনন্দ্রনাথ নাথ বৈরাগী। তিনি পুলিশের উর্ধতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেন।

পত্রিকা একাত্তর /আক্তারুল ইসলাম