ডোমারে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

উপজেলা প্রতিনিধি, ডোমার

উপজেলা প্রতিনিধি, ডোমার

২৪ জুন, ২০২২, ১ month আগে

ডোমারে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত
আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বর্ণাঢ্য র‍্যালী।

গণমানুষের দল ‘বাংলাদেশ আওয়ামী লীগ’ এর গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নীলফামারীর ডোমারে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালন করা হয়েছে। এতে আওয়ামী লীগ সহ অন্যান্য অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ লক্ষ্য করা গেছে।

বৃহস্পতিবার (২৩শে জুন) বিকাল ৪টায় ডোমার বাজার বাটার মোড় থেকে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ঐতিহাসিক বাটার মোড়ে আলোচনা সভায় মিলিত হয়। এতে সভাপতিত্ব করেন—ডোমার উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল।

ডোমার উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. মনজুরুল হক চৌধুরী’র সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন—নীলফামারী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডভোকেট মনোয়ার হোসেন, ডোমার পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. হাফিজুল হক রবি, ডোমার উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, সাবেক সাধারণ সম্পাদক মো. মঞ্জিলুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক শাহজাহান সরকার বুলু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. রেজাউল হাসান, ৯নং সোনারায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য শহিদ আহমেদ শান্তু, ৪নং জোড়াবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. এহতেশামুল হক, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মো. আব্দুল মালেক সরকার, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. সাদেকুর রহমান মোনা, উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মো. রফিকুজ্জামান রুবেল, উপজেলা আওয়ামী যুব মহিলা লীগের সভাপতি আসমা সিদ্দিকা বেবী, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য প্রভাষক সাখাওয়াত উল্লাহ (সাকু), পৌর ছাত্রলীগের সভাপতি বিজয় রায় প্রমূখ।

এসময় ডোমার উপজেলা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড শাখার আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, তাঁতী লীগ, কৃষক লীগ সহ অন্যান্য অঙ্গ-সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, দুর্যোগ দুর্বিপাকে সবসময় আওয়ামী লীগ জনমানুষের পাশে থেকেছে, যার উদাহরণ সিলেটের বন্যা। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে চার দশকের বেশি সময় ধরে আওয়ামী লীগ এদেশের সাধারণ মানুষের সাথে থেকে কাজ করে গেছে। আগামীতে টানা চতুর্থবার ও মোট পঞ্চমবারের মতো শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী নির্বাচিত করতে সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

সভাপতির বক্তব্যে ডোমার উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ নিজের টাকায় মাথা উঁচু করে খরস্রোতা পদ্মার বুকে সেতু নির্মাণ করে বিশ্ববাসীকে দেখিয়ে দিয়েছেন বাংলাদেশ কতটা উন্নয়নশীল। সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবার প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনাকে নির্বাচিত করবো আমরা।

আজকের হাজার হাজার নেতাকর্মীর শোডাউন দেখে প্রমাণিত হলো, বহুদিন পর হলেও উজ্জীবিত ঐক্যবদ্ধ ডোমার উপজেলা আওয়ামী লীগ দেখেছি। গত কয়েকদিন আগে উপজেলা পরিষদ প্রাঙ্গনে ঘটে যাওয়া ঝামেলায় পত্র-পত্রিকার রিপোর্টে ভুক্তভোগীর বাবা সহ আরও ২ জনকে কারাগারে পাঠানো মোটেও উচিৎ করে নি উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমেদ।

বিষয়টি মীমাংসা না করে একজন জনপ্রতিনিধি হয়ে নিরীহ সাধারণ মানুষকে কোমড়ে দড়ি পড়িয়ে কারাগারে পাঠানোর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

পত্রিকা একাত্তর/রিশাদ

ভিডিও দেখতে সাবস্ক্রাইব করুন

youtube
Patrika71.com
news