আজ অভিনেত্রী লিমার জন্মদিন

শামীমা আলী লিমা, তিনি লিমা নামে চিত্রজগতে খ্যাতি অর্জন করেন। লিমা নব্বই দশকের একজন জনপ্রিয় বাংলাদেশি অভিনেত্রী, প্রথম নায়িকা চরিত্রে সিনেমায় অভিনয় করেন মাত্র ১৪ বছর বয়সে।

কমল সরকার পরিচালিত ছবিটির নাম সুখের আগুন। তিনি ক্যারিয়ারে মোট ২৫ টি ছবিতে অভিনয় করেছেন।

আজ এই অভিনেত্রী জন্মদিন।  শামীমা আলি লিমা জন্ম ২২ সেপ্টেম্বর ১৯৭৯, কুমিল্লার দাউদকান্দি, বর্তমানে তিতাস থানায়। বেড়ে ওঠা ঢাকায়। তিন বোনের মধ্যে লিমা সবার বড়। লিমার অভিনয় শুরু শৈশব থেকেই। বাবা একজন মুক্তিযোদ্ধা। ১৯৭১ সালে যুদ্ধের পর ঢাকায় ব্যবসা শুরু করেন।

মোহর আলী ছিলেন শিল্পমনস্ক। মোহাম্মদপুরে থাকতেই ‘কুট্টি ভাই’ নামে একজনের সঙ্গে মোহর আলীর পরিচয় হয়। তিনি বাংলাদেশ টেলিভিশনের প্রকৌশলী ছিলেন। তিনিই লিমাকে দেখে বিটিভির অঙ্কুর অনুষ্ঠানে যোগ দিতে বলেন। অঙ্কুরের মধ্যমেই লিমার অভিনয়ের শুরু। তখন লিমার বয়স ৯ বছর। লিমা ক্রমেই অভিনয়, নাচ, গানে ভালো করতে থাকেন। এরপর যুক্ত হন সিনেমায়।

মাত্র ৮ বছরের অভিনয়জীবনে ২৫টি সিনেমায় অভিনয় করেন। ১৯৯৮ সালের পর সিনেমা জীবনে ইতি টানেন ।অভিনয় ছাড়ার পর লিমা মোহাম্মদপুরে বিউটি পারলারের ব্যবসার সঙ্গে যুক্ত হন।

লিমা ১৯৯৪ সালে সালমান শাহের বিপরীতে প্রেমযুদ্ধ চলচ্চিত্রে অভিনয় করেছিলেন। এর পরের বছর সালমান শাহ-লিমা জুটির কন্যাদান চলচ্চিত্রটি মুক্তি পায়।  নব্বই দশকের শেষদিকে চলচ্চিত্রাঙ্গন থেকে সরে যান লিমা। এরপর তিনি নিউমার্কেট ও মোহাম্মদপুরে বিউটি পার্লার ব্যবসার সাথে যুক্ত হন। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রে বসবাস করছেন।

আজ এই অভিনেত্রী জন্মদিনে পত্রিকা একাত্তর এর পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

পত্রিকা একাত্তর / মাসুদ পারভেজ

সম্পর্কিত নিউজ

Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ নিউজ