patrika71
ঢাকাবুধবার - ১৪ ডিসেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

ডিসেম্বরের মাঝামাঝি সময়ে এসেও দেখা মিলছেনা পর্যটকদের!

নিজস্ব প্রতিনিধি
ডিসেম্বর ১৪, ২০২২ ১:০২ অপরাহ্ণ
Link Copied!

পদ্মা সেতু উদ্বোধনের পর পরই পর্যটকদের ভিড় বেড়েছিলো সাগরকন্যা কুয়াকাটায়। কিন্তু শীতের শুরু হলেও সাগরকন্যা কুয়াকাটায় পর্যটকদের সংখ্যা খুবই কম। তবে বিজয় দিবসকে সামনে রেখে পর্যটকদের ভিড় বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

কুয়াকাটার আবাসিক হোটেল কর্তৃপক্ষেরা জানায়, গত ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের পর কুয়াকাটায় পর্যটকদের চাপ ছিলো দিগুণ। সে সময় অনেক পর্যটকদের রুম দিতেও আমরা হিমশিম খেতে হয়েছে। এরপর থেকে টানা বেশ কয়েকমাস কুয়াকাটায় পর্যটকদের ভিড় লেগে থাকে। কিন্তু গত নভেম্বর মাস ও ডিসেম্বরের শুরুতে পর্যটকদের দেখা হঠাৎ কমে যায়। তবে ১৬ ডিসেম্বরের জন্য অগ্রিম বুকিং শুরু হয়েছে।

কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের তথ্যমতে, কুয়াকাটায় ছোট-বড় প্রায় ১৫০টি হোটেল রয়েছে, যার ধারণক্ষমতা প্রায় ১৪-১৫ হাজার পর্যন্ত। কিন্তু ছুটির দিনগুলোতে পর্যটকদের আগমন বেড়ে যাওয়ায় অনেক পর্যটক আশপাশের বাসাবাড়ি এমনকী গাড়িতে রাত্রিযাপন করতে বাধ্য হন। অনেকে আবার সারাদিন ভ্রমণ শেষ করে রাতে নিজ গন্তব্যে ফিরে যান।

কুয়াকাটার ট্যুরিস্ট পুলিশ এর কাছ থেকে জানা যায়, আমরা ধারনা করছি সামনের ছুটিতে কুয়াকাটায় অসংখ্য পর্যটকের আগমন ঘটবে। যার কারণে আমরা আগে থেকেই ট্যুরিস্ট পুলিশের কয়েকটি টিম মোতায়েন রয়েছে। সব সময় নজরদারি ও মাইকিং করে পর্যটকদের নিরাপদে থাকার নির্দেশ দিয়ে যাচ্ছি।

পত্রিকা একাত্তর/ মারুফ ইসলাম