patrika71
ঢাকাবৃহস্পতিবার - ৮ ডিসেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

শারীরিক প্রতিবন্ধী ফাহিম আজ সপ্ন জয়ের পথে

উপজেলা প্রতিনিধি, পটুয়াখালী
ডিসেম্বর ৮, ২০২২ ৭:১১ অপরাহ্ণ
Link Copied!

ভ্রমণ বিষয়ক ভিন্নধর্মী ভিডিওর জন্য সারাদেশে বেশ জনপ্রিয় পেয়েছেন ‘ফাহিম শাহরিয়ার’। তবে অন্য দশজনের মতো স্বাভাবিক জীবন ছিলো না তার। জন্মগত ভালো ফাহিমের বাম হাতের আঙুল ছিলো না। যার কারণে তার বাবা-মা, আত্মীয়-স্বজন’রা খুব দুশ্চিন্তায় ছিলেন। তবে ফাহিমের আত্মবিশ্বাস এবং কর্মকাণ্ডে সব দুশ্চিন্তা আজ অতীত।

শখের বসে ইউটিউবে নিজের ভ্রমণের অভিজ্ঞতা শেয়ার করা শুরু করেন তিনি। ইতিমধ্যে তিনি বাংলাদেশের সবচেয়ে সুন্দর এবং দুর্গম ৫০ ভাগ দর্শনীয় স্থান গুলোতে ভ্রমণ করেছেন, এবং বাংলাদেশের গন্ডি পেড়িয়ে তিনি বিদেশের মাটিতেও পা রেখেছেন।

২০০৭ সালে একমাত্র বোন ক্যান্সার আক্রান্ত হয়ে মারা যায়৷ এর পর ভেঙে পড়ে তার পরিবার। তারপরও নিজের আত্মবিশ্বাস ধরে রেখে ধীরে ধীরে এগিয়ে চলেন তিনি। উচ্চমাধ্যমিক পাস করার পর উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিবিএস করছেন। সমুদ্র, পাহাড় ও ঝরনা দেখে বড় হওয়া ফাহিম অনেক বেশি ভ্রমণপিপাসু।

তার ইউটিউব চ্যানেলের নাম “Novo Rosh”। তিনি ২০১৬ সালে এপ্রিল মাসে এই ইউটিউব চ্যানেল টি খোলেন তিনি। পরে সেখানে ভিডিও আপলোড দেয়া শুরু করেন। এবং অল্পতেই তরুণ সমাজের কাছে খুব জনপ্রিয় হয়ে ওঠে তার ভিডিও গুলো।

বর্তমানে ইউটিউব এ তার অনুসারীর সংখ্যা প্রায় ৩ লক্ষ ৬১ হাজার এরও বেশি এবং তার ফেইসবুক ফলোয়ার এর সংখ্যা প্রায় ২ লক্ষ। ফেইসবুক এবং ইউটিউব থেকে মাসে প্রায় দেড় থেকে দুই লক্ষ টাকা আয় করেন তিনি। চট্টগ্রাম মিরসরাই এর ছেলে হলেও এখন তাকে চিনে সারা বাংলাদেশ।

শারীরিক প্রতিবন্ধকতা তাকে থামাতে পারেনি। একটি হাত দিয়ে রশি ধরে ১৫০ ফুট উঁচু পাহাড় বেয়েছেন তিনি। পানির নিচে স্কুবা ডাইভিং, মোটরবাইক ও গাড়ি চালানো এবং ড্রোন চালানোর মতো কঠিন কাজও তিনি করেছেন। পদ্মা সেতুর ৪১তম স্প্যান স্থাপনের সময় একটি বেসরকারি টিভি চ্যানেলের জন্য ড্রোন দিয়ে লাইভ করেছেন। এর পাশাপাশি তিনি বাংলাদেশ সেনাবাহিনীর ক্যামেরা পারসন হিসেবেও কাজ করেছেন।

পত্রিকা একাত্তর/ মারুফ ইসলাম