patrika71 Logo
ঢাকাশুক্রবার , ১৯ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সঙ্গীত শিল্পীর জগতে পা দিয়েছেন সাইফুল ইসলাম রিশাত

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ১৯, ২০২১ ৬:৩৬ অপরাহ্ণ
Link Copied!

ad

মোঃ সাইফুল ইসলাম রিশাত একজন সংগীতশিল্পী হিসেবে পরিচিতি অর্জন করেছেন। ইতিমধ্যে তিনি বেশকিছু মঞ্চে তার নিজের লেখা সঙ্গীতগুলো প্রেজেন্ট করেছেন। সাইফুল ইসলাম রিশাত বরিশাল বিএম কলেজ থেকেই লেখাপড়া সমাপ্ত করেছেন। তার জীবনের একমাত্র আশা আকাঙ্ক্ষা সংগীতশিল্পী হবে সেটি পূরণের লক্ষ্যে পরিশ্রম করে যাচ্ছেন।

তার বেড়ে ওঠা বরিশাল থেকেই। গ্রামের মধ্যে তাঁর এই প্রতিভা যেন মানুষকে প্রতিনিয়ত চমৎকার কিছু উপহার দিত। মানুষ তার এই প্রতিভা দেখে তাকে আরো বেশি সাহায্য করে গানের দিকে এগিয়ে যেতে অতঃপর তিনি এক পর্যায়ে সংগীতশিল্পী হিসেবে অনেক মানুষের কাছে পরিচিতি লাভ করেছেন। ইতিমধ্যে তার লেখা বেশ কয়েকটি গান গুগোল সহ বেশকিছু প্লাটফর্মে প্রকাশিত হয়েছে। লেখালেখির পাশাপাশি তিনি নিজেই সঙ্গীত পরিবেশন করেন।

আরো পড়ুনঃ  মাচান পদ্ধতিতে রঙ বেরঙের তরমুজ চাষে কলেজ শিক্ষার্থীর সাফল্য

লেখালেখি তার রক্তের সাথে জড়িত এমনটাই তিনি বলেন, লেখালেখির মধ্যে তিনি অনাবিল সুখ খুঁজে পান, নিজের গান নিজে লিখেন এবং নিজেই সেটি প্রেজেন্ট করেন! এভাবেই যেন তার শুরুটা হয়ে ওঠে। যদিও তার শুরুর দিকটা এত সহজ ছিল না। তার সংগীত জগতে প্রবেশ করার সময়টা ছিল ২০১৭ সাল।

সাইফুল ইসলাম রিশাত তিনি একজন সংগীতশিল্পী হিসেবে সবার কাছে দোয়া প্রার্থনা করছেন এবং সামনের দিকে এগিয়ে যাওয়ার আশা ব্যক্ত করে বলছেন যে সংগীত জগতে যদি কেউ প্রবেশ করতে চায় তাহলে তাকে প্রবেশ করতে দেয়া উচিত তাকে সহযোগিতা করা উচিত যাতে করে আমাদের সমাজ ভালো কিছু উপহার পেতে পারে তার মাধ্যমে। সাইফুল ইসলাম রিশাত (Md Saiful Islam Rishat) বলেন যে, একজন নতুন তরুণ সংগীতশিল্পী মানেই দেশের জন্য নতুন কিছু অপেক্ষা করছে, দেশকে ভালো কিছু প্রেজেন্ট করার চেষ্টা করছে।

আরো পড়ুনঃ  এক পা দিয়ে জীবনযুদ্ধ জয় করে এখন বিসিএস ক্যাডার

সবশেষে তিনি বলেন, আমার সংগীত জগৎটা স্বপ্নের জগত মনে হতো, নিজের লেখা গানগুলো মানুষকে শোনাতে অনেক বেশি ভালো লাগতো মানুষ আমার সঙ্গীত গুলোতে মুগ্ধ হয়ে আমাকে অনুপ্রেরণা যোগাতে সহযোগিতা করত। যার জন্য আজ আমি ভালো একটা পর্যায়ে এসে পৌঁছাতে পেরেছি। সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেন সামনের দিনে দেশ এবং দেশের মানুষের জন্য ভালো কিছু করতে পারি।