patrika71 Logo
ঢাকাশনিবার , ৩০ অক্টোবর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

একজন সফল ইউটিউবার রায়হান পারভেজ

পত্রিকা একাত্তর ডেস্ক
অক্টোবর ৩০, ২০২১ ১:২০ অপরাহ্ণ
Link Copied!

ad

মোঃ রায়হান পারভেজ (Mohammad Raihan Pervez), ইনি একজন সফল ইউটিউবার এবং প্রফেশনাল ভয়েস আর্টিস্ট। তিনি জন্মগ্রহণ করেন পশ্চিমবঙ্গ মুর্শিদাবাদ জেলাতে, ওখানেই তার ধীরে ধীরে বড় হয়ে ওঠা তিনি আমাদেরকে জানান ছোট থেকেই তাঁর এই প্রতিভার জন্য তিনি আজকে একজন সফল ইউটিউবার এবং ভয়েস আর্টিস্ট হিসেবে মানুষের কাছে পরিচিতি লাভ করেছেন। তিনি কম্পিউটার ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া সম্পন্ন করেছেন।

তিনি প্রফেশনালভাবে ২০১৬ সাল থেকে ইউটিউবে কনটেন্ট ক্রিটর হিসেবে কাজ করেন এবং ২০১৯ সালে তার দশ লক্ষ সাবস্ক্রাইবার মাইলফলক সম্পূর্ণ করেন। অর্থাৎ তিনি “1M”সাবস্ক্রাইবার পূরণ করেন তার ইউটিউব চ্যানেলে এবং ইউটিউব থেকে তিনি “গোল্ড প্লে বাটন” অর্জন করেন। তবে এই গোল্ড প্লে বাটন মুর্শিদাবাদে প্রথম রায়হান পারভেজ তিনিই অর্জন করেছেন।

রায়হান পারভেজ জানান, একটা ইউটিউবারের জন্য “গোল্ড প্লে বাটন” কতটা কষ্ট লাগবো সেটা সাধারণ মানুষ আমরা বুঝতে না পারলেও অন্য একজন ইউটিউবার অথবা যারা নতুন কনটেন্ট আপলোড শুরু করেছে তারা ভালই বুঝতে পারবে। তিনি বলেন যদি কেউ এই প্লাটফর্মে টিকে থাকে তবে তার জন্য অবশ্যই ভবিষ্যতে কিংবা সামনের দিনে ভালো কিছু অপেক্ষা করছে।

আরো পড়ুনঃ  স্বপ্নের পথে হাঁটছিঃ নাহিদ

ইউটিউবার রায়হান পারভেজ!

রায়হান পারভেজ

যারা ইউটিউবে প্রফেশনালি কাজ শুরু করবেন তাদের জন্য তিনি ব্যক্তিগতভাবে বলেছেন, এটি এমন একটি প্লাটফর্ম যেখানে শুধুমাত্র ভিডিওগুলো মানুষ প্রকাশ করে থাকে এটি অনলাইন ভিডিও একটি প্ল্যাটফর্ম এখানে টিকে থাকার জন্য খুবই কষ্ট করতে হবে এখানে অনেক বেশি কম্পিটিশন করতে হবে, মূল কথা হচ্ছে কেউ যদি এখান থেকেই তার নিজের ক্যারিয়ার তৈরি করতে চায় তাহলে তাকে অবশ্যই এখানে লেগে থাকতে হবে এবং দীর্ঘদিন কষ্ট করতে হবে। দীর্ঘদিন কষ্ট করার পরেই কেবল মাত্র একটা ভালো নির্দিষ্ট জায়গায় পৌঁছানো সম্ভব।

রায়হান পারভেজ বর্তমানে একটি বিজনেস এর সাথে জড়িত তিনি নিজেই এটি পরিচালনা করেন। এছাড়া তিনি আমাদের জানান যে, ভবিষ্যতে আরো ভালো কিছু করার লক্ষ্যে আমি আমার পর্যাপ্ত দিয়ে সামনের দিকে আগানো চেষ্টা করছি সবাই আমার জন্য দোয়া করবেন। একটা মানুষ কষ্ট করে দুটো কাজের জন্য- মানুষের ভালোবাসা এবং দোয়া পাওয়ার জন্য এবং নিজের ক্যারিয়ারকে একটা নির্দিষ্ট স্থানে পৌঁছে দেয়ার জন্য।

আরো পড়ুনঃ  মাছ চাষে স্বাবলম্বী বাবুলের বছরে বিক্রী কোটি টাকা! 

রায়হান পারভেজ বর্তমানে একজন সফল ইউটিউবার হলেও তিনি একসময় সবার মত সাধারন মানুষ ছিলেন। তিনি ইউটিউব এর সাথে লেগে আছেন অনেক বছর ধরে তবে প্রফেশনালভাবে তিনি কাজ শুরু করেছেন ২০১৬ ষোল থেকে এবং তিনি তার গন্তব্যে পৌঁছেছেন ২০১৯ সালে এসে। তার ইউটিউবে শুরু করা ছিল অনেক কষ্টের, ইউটিউবিং শুরু করা মানেই একটা ইউটিউব চ্যানেল তৈরি করলাম এবং ফেলিয়ে রাখলাম এরকম নয় এখানে নিয়মিত কাজ করা নিয়মিত সময় করা ইনভেস্ট করা অনেক কষ্টকর বিষয়।

আরো সফলতার গল্প পড়তে এখানে ক্লিক করুন! 

তিনি সর্বশেষ আমাদের জানান, আমি এখনো আমার স্বপ্নের চূড়ায় পৌঁছাতে পারেনি আমার জন্য পুরো দেশবাসীর দোয়া করবেন আমি যেন আপনার স্বপ্নের চূড়ায় পৌঁছাতে পারি এবং দেশ ও দেশের মানুষের জন্য ভালো কিছু করতে পারি আমি যেন দেশের কোন একটা কাজে লাগতে পারি। তাছাড়া, এখন থেকে যারা ভিডিও প্লাটফর্মে কাজ করবেন তাদের জন্য আমি বলব শুধুমাত্র ধৈর্য প্রয়োজন ধৈর্য ধরে লেগে থাকলে এখানে আপনি অবশ্যই সফল হবেন।