patrika71 Logo
ঢাকাবৃহস্পতিবার , ৯ সেপ্টেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মাহমুদউল্লাহকে অধিনায়ক করে টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের দল ঘোষণা

পত্রিকা একাত্তর ডেক্স
সেপ্টেম্বর ৯, ২০২১ ৪:৪৪ অপরাহ্ণ
Link Copied!

ad

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। অক্টোবরে আরব আমিরাত ও ওমানে শুরু হতে যাওয়া বিশ্বকাপ সামনে রেখে দল ঘোষণা শুরু করেছে দলগুলো। আইসিসি জানিয়ে দিয়েছিলো ১০ সেপ্টেম্বরের মধ্যে যেনো সবগুলো দেশ দল ঘোষণা করে, নিয়ম মেনে রিয়াদকে অধিনায়ক করে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

স্কোয়াড ঘোষণার পূর্বেই তামিম সরিয়ে নিয়েছে নিজেকে। তামিম না থাকলেও সিনিয়রদের মধ্যে রিয়াদের সাথে আছেন সাকিব-মুশফিক! অভিজ্ঞ ও তারুণ্যের মিশ্রনে বেশ শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি।

নিউজিল্যান্ডের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য এখন যে ১৯ জন আছেন জৈব সুরক্ষা বলয়ে, সেখান থেকে ১৫ জনকে রাখা হয়েছে মূল দলে। এর বাইরে দুইজন আছেন রিজার্ভে।

১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শেখ মেহেদী হাসান, শামীম পাটোয়ারী, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও নাসুম আহমেদ।

রিজার্ভ বেঞ্চঃ আমিনুল ইসলাম বিপ্লব, রুবেল হোসাইন। ১৭ অক্টোবর রাতে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে টাইগারদের বিশ্বকাপ মিশন। প্রথম রাউন্ডের বাকী দুই ম্যাচ ১৯ অক্টোবর ওমানের বিপক্ষে এবং ২১ অক্টোবর পাপুয়ানিউগিনির বিপক্ষে। প্রথম রাউন্ডে গ্রুপ সেরা হলে সুপার টুয়েলভে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও আফগানিস্তানদের মুখোমুখি হবে বাংলাদেশ।

আমিনুল ইসলাম: ক্রীড়া প্রতিবেদক।