patrika71 Logo
ঢাকাবৃহস্পতিবার , ১৯ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জাতীয় দলের জার্সি গায়ে খেলার স্বপ্নে শরিফ ইসলাম

পত্রিকা একাত্তর ডেস্ক
আগস্ট ১৯, ২০২১ ১১:১০ অপরাহ্ণ
Link Copied!

ad

ক্রিকেটার শরিফ ইসলাম। প্রথম বিভাগে আলো ছড়ানো পেশাদার একজন পেস বোলার। স্বপ্নটা অনেক কিন্তু অজানা কোনো কারণে নিজেকে হারিয়ে খুঁজছেন। তবে এখনো আশাবাদী শরিফ একদিন খেলবেন জাতীয় দলের জার্সি গায়ে। যদিও তার সতীর্থ আফিফ হোসেন ধ্রুব,শামীম হোসেন পাটোয়ারী,আমিনুল ইসলাম বিপ্লব’রা ইতোমধ্যেই খেলছেন জাতীয় দলের হয়ে। ঘরোয়া ক্রিকেটে ডাক পেলেও স্বপ্ন পিছুটান দেয় মহামারি করোনা ভাইরাসের কারণে।

পত্রিকা একাত্তরকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে এই পেসারের হারিয়ে যাওয়ার কারণ খোঁজার চেষ্টা করেছেন প্রতিবেদক আমিনুল ইসলাম।

জাতীয় দলে

ক্যারিয়ারের শুরুটা হয় ঢাকা ক্রিকেট একাডেমি দিয়ে। বিশ্বস্ত কোচ রতনের হাত ধরে হাটিঁ হাটিঁ পা পা করে নিজেকে মেলে ধরার চেষ্টায় মেতেছেন এই পেসার। অনুর্ধ্ব-১৪ থেকে শুরু করে অনূর্ধ্ব -১৯ পর্যন্ত খেলেছেন জাতীয় দলের জার্সি গায়ে। ডান হাতি পেস বোলিংয়ের ঝলক দেখিয়ে আলো ছড়িয়েছেন জাতীয় পর্যায়ের বিভিন্ন টুর্নামেন্টে। এক আসরে ঢাকা মেট্রোর হয়ে ৫ ম্যাচ খেলে ১৭ উইকেট নিয়ে হয়েছিলেন টুর্ণামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারী। কিন্তু অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের আগে তার বিশ্বস্ত কোচ রতনের মৃত্যুতে নিজের স্বপ্ন পড়ে যায় টানাপোড়েনে। সতীর্থরা সেবার জাতীয় দলের জার্সি গায়ে খেললেও স্বপ্ন পূরণ হয়নি শরিফের।

ব্যাক্তিগত কোচকে হারিয়ে শরিফের ক্রিকেট ক্যারিয়ারে নেমে আসে অন্ধকারের ছায়া। বুঝতে পারছিলেন না কোথায় নিজের প্রতিভা প্রকাশ করবেন। সবশেষ ভর্তি হয়েছেন ঢাকাস্থ শ্যামলী ক্রিকেট একাডেমীতে। পত্রিকা একাত্তরকে শরিফ জানান, ফিটনেস নিয়ে সেখানে কাজ করছেন। পর্যাপ্ত সুযোগ আর পরিচর্যা পেলে খেলতে চান লাল সবুজের জার্সি গায়ে। আবারো নিজেকে মেলে ধরতে চান সবার মাঝে।