patrika71 Logo
ঢাকাশুক্রবার , ১৩ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ছাত্রলীগের উদ্যোগে বঙ্গমাতা অক্সিজেন সেবার উদ্বোধন

পত্রিকা একাত্তর ডেস্ক
আগস্ট ১৩, ২০২১ ১১:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

ad

করোনা মহামারী মোকাবেলায় নীলফামারীতে ‘বঙ্গমাতা অক্সিজেন সেবা’-এর উদ্বোধন করা হয়েছে। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের কর্মসূচি হিসেবে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার সেবা ও করোনা প্রতিরোধক বুথ চালু করা হয়।

আজ বৃহস্পতিবার (১২ই আগস্ট) জেলা শহরের বঙ্গবন্ধু চত্বরে জুমের মাধ্যমে ঢাকা থেকে জেলা ছাত্রলীগের অক্সিজেন সেবা উদ্বোধন করেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সংস্কৃতিমন্ত্রী ও নীলফামারী-২ (সদর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নুর এমপি। এছাড়া নীলফামারী জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ আপেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসুদ সরকারের সঞ্চালনায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্বাগত বক্তব্য রাখেন- বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহি সংসদের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

এসময় আরোও বক্তব্য রাখেন- নীলফামারীর জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, নীলফামারী জেলা আওয়ামীলীগের সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, নীলফামারী জেলা আইনজীবী সমিতির সভাপতি ও নীলফামারী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মমতাজুল হক, জেলা সিভিল সার্জন কর্মকর্তা ডাঃ জাহাঙ্গীর কবির, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুজার রহমান ও সাধারণ সম্পাদক মোঃ ওয়াদুদ রহমান প্রমুখ নেতৃবৃন্দ।

নীলফামারী জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ্ আপেল জানান, জাতির যেকোনো ক্রান্তিকালে সাধারণ মানুষের পাশে থাকার সংগঠনটির নাম ছাত্রলীগ। করোনা মহামারীর শুরু থেকে জেলা ছাত্রলীগের উদ্যোগে আমরা নানা কর্মসূচি গ্রহণ করেছি। তারই ধারাবাহিকতায় আমাদের এই ‘বঙ্গমাতা অক্সিজেন সেবা’। করোনা আক্রান্ত রোগীর জন্য বিনামূল্যে সেবাটি প্রদান করা হবে। পাশাপাশি জেলা শহরের বিভিন্ন পয়েন্টে করোনা প্রতিরোধক বুথ স্থাপন করা হয়েছে। বুথে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও ডাস্টবিন রয়েছে। এই বুথ সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিনামূল্যে সেবা প্রদান করা হবে।

নীলফামারী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ সরকার জানান, করোনা প্রতিরোধ যুদ্ধে অগ্রণী ভূমিকা পালন করেছে ছাত্রলীগ। ‘বঙ্গমাতা অক্সিজেন সেবা’ করোনায় সংক্রমিত শাসকষ্ট ও জরুরী রোগীদের বিনামূল্যে দেওয়া হবে। এছাড়া করোনা প্রতিরোধক বুথে স্বাস্থ্য সুরক্ষার নিমিত্তে যাবতীয় সামগ্রী বিনামূল্যে প্রদান করা হবে।

জেলা ছাত্রলীগের অক্সিজেন সেবা হটলাইন নম্বর সমূহঃ ০১৯২০২০৮৯২৮, ০১৭১৭৭৩৫৪২২, ০১৭৮৭৯২৫০২৮। এসব নম্বরে কল করে সঠিক তথ্য দিলেই নীলফামারী জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিবে।

আজমির রহমান রিশাদ: ডোমার, নীলফামারী।

ad