patrika71 Logo
ঢাকারবিবার , ৮ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ৮, ২০২১ ৯:১৪ অপরাহ্ণ
Link Copied!

ad

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাতা, অনুপ্রেরণার বাতিঘর বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯১ তম জন্মবার্ষিকী আজ। ‘শেখ হাসিনার বার্তা, নারী-পুরুষ সমতা’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর ডোমারে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

আজ রবিবার (৮ই আগস্ট) সকাল ১১টায় ডোমার উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় কর্তৃক আয়োজন করা হয় আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ কার্যক্রম। সভায় উপজেলা নির্বাহি কর্মকর্তা শাহিনা শবনমের সভাপতিত্বে বক্তব্য রাখেন- ডোমার উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মোঃ আব্দুল মালেক সরকার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মঞ্জুরুল হক চৌধুরী মঞ্জু, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আনিসুজ্জামান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমির হোসেন, উপজেলা বিআরডিবি কর্মকর্তা রাকিবুল হাসান চৌধুরী, ডোমার প্রেসক্লাবের আহ্বায়ক আসাদুজ্জামান চয়ন প্রমুখ।

বক্তারা স্বাধীন বাংলাদেশ গঠনে সকল আন্দোলন-সংগ্রামে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ভূমিকা বিষয়ে আলোচনা রাখেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেরণাদায়ী হিসেবে অবদান রাখার উপর ইতিহাস ভিত্তিক বক্তব্য রাখেন বক্তারা।

বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে চারজন মহিলার মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়। ডোমার উপজেলা ইউএফডিও কর্মকর্তা জসিম উদ্দিনের সঞ্চালনায় অতিথিবৃন্দ গোমনাতি ইউনিয়নের আলেফনুরা বেগম, ডোমার সদর ইউনিয়নের রাব্বিনা আক্তার, পাঙ্গা মটুকপুর ইউনিয়নের সাবিনা ইয়াসমিন ও বোড়াগাড়ি ইউনিয়নের পল্লবী রাণীর হাতে সেলাইমেশিন হস্তান্তর করেন।

আজমির রহমান রিশাদ: ডোমার উপজেলা প্রতিনিধি।

ad