patrika71 Logo
ঢাকাশনিবার , ১০ জুলাই ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কবিতা
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. চাকরী
  14. জাতীয়
  15. টেকনোলজি
আজকের সর্বশেষ সবখবর

পাবনায় বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদান

পত্রিকা একাত্তর ডেক্স
জুলাই ১০, ২০২১ ৮:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

পাবনাতে কোভিড-১৯ মোকাবিলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার সেবা দিচ্ছেন পাবনা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হাবিবুর রহমান রিংকু।

পাবনাতে করোনা পরিস্থিতি দিন দিন বেড়ে যাওয়ায় পাবনা সদর হাসপাতালে সংকট পড়েছে অক্সিজেন সিলিন্ডার’র। যার ফলে অনেক রোগী অক্সিজেন সেবা থেকে ব্যহত হচ্ছেন। বেশ কয়েকজন অক্সিজেন সংকটে মৃত্যুবরণও করেছেন। ঠিক এই সময় করোনা পরিস্থিতি মোকাবিলা করার জন্য পাবনা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রিংকুর সার্বিক তত্ত্বাবধানে ‘বিএসএল অক্সিজেন ব্যাংক’ থেকে বাসায় বাসায় গিয়ে এবং হাসপাতালে গিয়ে অক্সিজেন সেবা প্রদান করছে কিছু উদ্যমী তরুণ।

এ বিষয়ে টিমের সদস্য পাবনা জেলা ছাত্রলীগের তথ্য ও প্রযুক্তি সম্পাদক রাহাত হোসেন পল্লবের সাথে কথা বললে তিনি জানান, “করোনা পরিস্থিতি শুরুর সময় থেকে আমরা এই পরিস্থিতি নিয়ন্ত্রণে পাবনাতে কাজ করছি। যেমন, বাসায় বাসায় খাদ্য সামগ্রী দিয়েছি, তাদের করোনা প্রতিরোধে করণীয় সম্পর্কে অবহিত করেছি। কিন্তু এখন পাবনাতে অক্সিজেন সিলিন্ডার’র হাসপাতালে সংকট থাকায় আমরা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রিংকু ভাইয়ের তত্বাবধানে এখন ‘বিএসএল অক্সিজেন ব্যাংক’ থেকে বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদান করছি।’

এই কার্যক্রমের উদ্যোক্তা পাবনা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হাবিবুর রহমান রিংকুর সাথে কথা বললে তিনি জানান, “আমরা করোনা মোকাবিলায় শুরু থেকে মাঠে আছি মানুষের জন্য কাজ করছি এখন মানুষের জীবন বাঁচাতে অক্সিজেন সিলিন্ডার সেবা প্রদান করছি ইনশাআল্লাহ যতোদিন সিলিন্ডার সংকট না কাটবে পাবনাতে, আমরা বিএসএল অক্সিজেন ব্যাংক টিম মানুষের পাশে থাকবো।”

এই টিমে আরো সেচ্ছাসেবক হিসেবে কাজ করছেন পাবনা পৌর ছাত্রলীগ নেতা রায়হান হোসেন পিয়াস, নূর মোহাম্মদ নয়ন, সোয়াইব সনেট সহ প্রমুখ।

মুনিম শাহরিয়ার কাব্য: