patrika71
ঢাকাবৃহস্পতিবার - ২৯ ডিসেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

ঠাকুরগাঁও সদর উপজেলায় নবগঠিত ভুল্লী থানা উদ্বোধন

পত্রিকা একাত্তর
ডিসেম্বর ২৯, ২০২২ ১১:২৫ অপরাহ্ণ
Link Copied!

ভূল্লীবাসীর দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে গত ২৯ মার্চ ২০১৮ সালে বাংলাদেশ আওয়ামীলীগ ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগের আয়োজনে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে এক জনসভায় ভূল্লী থানা বাস্তবায়নের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তারেই ধারাবাহিকতায় চলতি বছরের ২৪ এপ্রিল দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অধিকতর উন্নতি, দক্ষতার সাথে অপরাধ দমন, এজাহার গ্রহন ও মামলা তদন্তের কাজে গতিশীলতা আনয়নের লক্ষ্যে এবং সরকারের উন্নয়নের চিত্র হিসেবে ঠাকুরগাঁও সদর উপজেলার ৫টি ইউনিয়ন নিয়ে থানা গঠনের জন্য মহামান্য রাষ্ট্রপ্রতি আব্দুল হামিদ স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন জারি হয়। পরে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও স্থানীয়দের সহযোগীতায় ভূল্লী থানার অবকাঠামো উন্নয়নের কাজ করা হয়।

আজ বৃহস্পতিবার বিকেল ৪টায় ঠাকুরগাঁও সদর উপজেলায় নবগঠিত ভুল্লী থানা উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘বিএনপি একটা রাজনৈতিক দল। তারা শান্তিপূর্ণভাবে রাজনৈতিক কর্মসূচি করবে। এতে আমাদের কোনো আপত্তি ও বাধা নেই। তবে বিএনপি যদি কর্মসূচির নামে ভাঙচুর-অগ্নিসংযোগ করে, রাস্তায় ব্যারিকেড দেয় এবং রাস্তায় বসে অবরোধ করে তাহলে নিরাপত্তা বাহিনী বসে থাকবে না, নিরাপত্তা বাহিনী তাদের কাজ করবে’।

সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর হত্যার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ‘সীমান্তে আগ্নেয়াস্ত্র ব্যবহার না করার জন্য বাংলাদেশের সঙ্গে ভারতের একটা সমঝোতা চুক্তি রয়েছে। আমরা ভারত সরকারকে বলেছি সীমান্তবর্তী এলাকা থেকে ফেন্সিডিলের কারখানাগুলো অন্যত্র সরিয়ে নিয়ে যেতে। তারা এর মধ্যে অনেক কারখানা সরিয়ে নিয়েছে’।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঠাকুরগাঁওয়ের জনগণকে কথা দিয়েছিল ভুল্লী থানা করবে। আজ সে থানা দৃশ্যমান, প্রধানমন্ত্রী তার কথা রেখেছেন। এই ভুল্লী থানা করার জন্য ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন সর্বোচ্চ চেষ্টা করেছেন। এ জন্য আমি উনাকে ধন্যবাদ জানাই। ভুল্লীবাসীর দীর্ঘদিনের দাবি আজ আওয়ামী লীগ সরকারের জন্য পূরণ হলো’।

এ সময় উপস্থিত আরও ছিলেন আওয়ামী লীগ নেতা রমেশ চন্দ্র সেন, রংপুরের বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম, রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল আলীম মাহমুদ, ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শাকিল আহমেদসহ সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা ও রাজনৈতিক নেতারা।

ভুল্লী থানা উদ্বোধন শেষে ভুল্লীর কুমারপুর উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত আওয়ামী লীগের জনসভায় অংশগ্রহণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

পত্রিকা একাত্তর/ আব্দুল্লাহ আল সুমন