patrika71 Logo
ঢাকাশুক্রবার , ২ জুলাই ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কবিতা
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. চাকরী
  14. জাতীয়
  15. টেকনোলজি
আজকের সর্বশেষ সবখবর

নামাজরত অবস্থায় রিক্সা হারিয়ে যাওয়া সেই লোক পেয়েছেন নতুন রিকশা

পত্রিকা একাত্তর ডেক্স
জুলাই ২, ২০২১ ৪:২১ অপরাহ্ণ
Link Copied!

রংপুর জেলার তারাগন্জ উপজেলার হাড়িয়ার কুঠি এলাকার দিনমজুর সাইদার রহমান। বয়সের ভারে আগের মতো আর অন্যের জমিতে দিনমজুরীর কাজ ঠিকমতো করতে পারে না। তাই চিন্তা ভাবনা করে কিস্তির উপড় টাকা নিয়ে ব্যাটারীচালিত একটি রিক্সা ক্রয় করেন।

পরিবারের সদস্যদের মুখে আহার তুলে দিতে নিজ এলাকা থেকে ২২/২৩ কিঃমিঃ দুরত্বে রংপুর শহরে গমন করেন, প্রতিদিন কিছু ইনকাম করার জন্য। প্রতিদিনের ন্যায় সেদিন ও গিয়েছিলেন রংপুর শহরে রিক্সাটি নিয়ে। সারাদিন রিক্সা চালানোর পরে নিজ বাড়িতে আসার মুহূর্তে ইশা’র নামাজ আদায় করতে যান রংপুরস্থ কেরামতিয়া মসজিদে।

রিক্সাটি তালাবদ্ধ করে তিনি নামাজের উদ্দেশ্য গমন করেন মসজিদের ভেতরে।যখন তিনি নামাজ শেষ করে বাহিরে আসেন, ঠিক সেই মুহুর্তেই হাউ মাউ করে আওয়াজ করে কাঁদতে শুরু করেন।মুসল্লীগণ এবং পথচারীরা এগিয়ে এসে কারণ জানতে চাইলে অসহায় সাইদার রহমান বলেন-“মোর কপাল চুরি করি নিয়া গেইচে/মুই কি করিম এখন” ইত্যাদি বাক্য! অতপর প্রশাসন/মিডিয়ায় ঘটনাটি প্রচার হয়ে যায়।

পরবর্তীতে, HDT ও হামরা রংপুরের ছাওয়া গ্রুপ এর প্রচেষ্টায় নতুন রিক্সা ক্রয় করা হয়। রিক্সার পাশাপাশি, চাল- ডাল, মাংস ইত্যাদি ১ মাসের জন্য বাজার করে দেয়া হয়েছে। রিক্সা প্রদানকালে উপস্থিত ছিলেন উন্নয়ন কর্মী, মুহাম্মদ মোরশেদুল হক, হিলফুল ফুজুল এর প্রতিষ্ঠাতা মুহাম্মদ লামীম ইসলাম। এবং দেলোয়ার হোসেন সহ আরো অনেকে। সবশেষে উপস্থিত ব্যক্তিগণ, HDT এর প্রতিষ্ঠাতা নাসির উদ্দিন হাওলাদার এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।