patrika71
ঢাকাবুধবার - ২১ ডিসেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

মার্কিন রাষ্ট্রদূতকে নিয়ে বিতর্ক পরিহার চাই: ন্যাপ ভাসানী

নিজস্ব প্রতিনিধি
ডিসেম্বর ২১, ২০২২ ৪:৩৪ অপরাহ্ণ
Link Copied!

সম্প্রতি মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে নিয়ে যে বাগ-বিতর্ক ও অপ্রয়োজনীয় কথাবার্তা চলছে তা পরিহারের আহ্বান জানিয়ে ন্যাপ ভাসানী।

আজ ২১ ডিসেম্বর ২০২২ (বুধবার) সকালে ন্যাপ ভাসানীর কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে ন্যাপ ভাসানীর চেয়ারম্যান জননেতা বঙ্গদ্বীপ মোস্তাক আহমেদ ভাসানী এ আহ্বান জানান।

তিনি বলেন, আমেরিকার অনেক বিনিয়োগ এদেশে রয়েছে, ব্যবসা-বাণিজ্য সহ গার্মেন্টসের বহু ওয়ার্ক অর্ডার আমাদের দেশে এসেছে। আর ডিভি লটারির মাধ্যমে লক্ষ লক্ষ লোক আমেরিকাতে ভিসা পেয়েছে পুনর্বাসিত হয়েছে। বিধায় আমরা চাই মার্কিন বাংলাদেশ বন্ধুত্ব অটুট থাকুক, এর যাতে কোন ভাবে ব্যত্যয় না ঘটে। মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসের শাহীনবাগের বাসায় একটি অনুষ্ঠানকে কেন্দ্র করে অপর একটি উপস্থিত হওয়ায় বিব্রতকর অবস্থা তৈরি হয়েছিল। রাষ্ট্রদূত মিটিং না করে তড়িঘড়ি করে নিরাপত্তা জনিত কারণে চলে যায়। এটা সম্পূর্ণ কূটনৈতিক শিষ্টাচার বহির্ভূত আচরণ। আমরা তীব্র নিন্দা জানাই এবং এই ধরনের আচরণ যাতে পুনরায় না ঘটে সবাইকে সহনশীল হওয়ার আহ্বান জানাচ্ছি। আমরা চাই মার্কিন-বাংলাদেশ বন্ধুত্ব অটুট থাকুক। ব্যবসা-বাণিজ্য আবার সুদৃঢ় হোক। সবাইকে গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল হওয়ারও অনুরোধ করছি।

সভায় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক সভাপতি জননেতা এম এ জলিল, কনজারভেটিভ পার্টির সভাপতি আনিসুর রহমান দেশ, বাংলাদেশ উন্নয়ন পার্টির সভাপতি সৈয়দ মোখলেসুর রহমান, বাদশাহ উদ্দিন মিন্টু, মোঃ বাসার শরিফ ও মুকিম হক সহ প্রমুখ নেতৃবৃন্দ।

পত্রিকা একাত্তর/ বাশার শরীফ