patrika71 Logo
ঢাকাসোমবার , ১৪ জুন ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কবিতা
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. চাকরী
  14. জাতীয়
  15. টেকনোলজি
আজকের সর্বশেষ সবখবর

কৃষকদের ৭০% ভর্তুকির আওতায় কৃষি যন্ত্রপাতি বিতরণ

পত্রিকা একাত্তর ডেক্স
জুন ১৪, ২০২১ ১:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

সেলিম খান : সাতক্ষীরার কলারোয়ায় উপজেলায় কৃষকদের মাঝে ২০২০-২০২১ অর্থ বছরে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগাম ফেজ l প্রজেক্ট ( এনএটিপি-২) এর আওতায় সিআইজিদের মাঝে এগ্রিকালচারাল ইনোভেশন ফান্ড – (এআইএফ-২) উপ-প্রকল্পের ম্যাচিং গ্রান্ট এ প্রাপ্ত ৭০% ভর্তুকির আওতায় কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়।

রবিবার বেলা সারে ১১টায় উপজেলা কৃষি অফিসের সামনে কলারোয়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কলারোয়া উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানটিকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার শেখ হাসিনা সরকার এই জন্যই বারবার দরকার। বর্তমান আওয়ামী লীগ সরকার প্রথম কৃষকদের ভর্তুকির মাধ্যমে কৃষি যন্ত্রপাতি ব্যবস্থা করেন। এবং সরকারের কৃষি বিষয়ে উল্লেখযোগ্য পদক্ষেপ রয়েছে বলে উল্লেখ করেন এই চেয়ারম্যান।

কলারোয়া উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম কৃষকদের আহবান করেন, সরকার কৃষি প্রকল্পের আওতায় ভর্তুকির মাধ্যমে কৃষি যন্ত্রপাতি প্রদান করছেন। কৃষকদের এই ভূত্বক এর আওতায় যন্ত্রপাতি সংগ্রহে জন্য বিশেষ অনুরোধ করেছেন এই কৃষি অফিসার। কৃষক সমৃদ্ধশীল চাষাবাদে যান্ত্রিক যন্ত্রপাতির অপরিহার্য একটি মাধ্যম এই যন্ত্রপাতির মাধ্যমে চাষাবাদে এগিয়ে আসতে হবে বলে আহবান করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেরালকাতা ইউনিয়ন চেয়ারম্যান স ম মোরশেদ আলী(ভি পি), কৃষক প্রতিনিধি আতিয়ার হোসেন সহ কৃষি অফিসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।