patrika71
ঢাকারবিবার - ২৭ নভেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

জাতীয় বৌদ্ধ সেচ্ছাসেবী সম্মেলন ২০২২ সম্পন্ন

জেলা প্রতিনিধি, চট্রগ্রাম
নভেম্বর ২৭, ২০২২ ৯:২৫ অপরাহ্ণ
Link Copied!

বিভিন্ন আয়োজনে আনুষ্ঠানিক কার্যক্রমে ২৫টি বৌদ্ধ স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে আয়োজিত ও অংশগ্রহণে জমকালো অনুষ্ঠানে পালিত হলো বৌদ্ধদের সেচ্ছাসেবী সন্মেলন ২০২২।

গত ২৫ নভেম্বর শুক্রবার বেলা ২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলে এই অনুষ্ঠান। পটিয়া কেন্দ্রীয় বৌদ্ধ বিহার ও কল‍্যাণ প্রকল্প চত্বরে মহাসমরোহে উদ্ভোধনী সংগীতের মধ্যে দিয়ে শুরু হয় অনুষ্ঠান।

উক্ত সম্মেলনে সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন,শাসনবন্ধু ভদন্ত দয়ানন্দ মহাথেরো। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতকানিয়া-লোহাগাড়া বৌদ্ধ ঐক্য পরিষদের সন্মানিত সভাপতি বাবু অশোক কুমার বড়ুয়া।
স্বাগত বক্তব্য রাখেন, সুজন বড়ুয়া অভি (প্রতিষ্ঠাতা-পরিচালক) সঞ্চালনায়-ভদন্ত জ‍্যোতিনন্দ থেরো।

উক্ত সম্মেলনে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পালি বিভাগের সন্মানিত চেয়ারম্যান অধ‍্যাপক শাসনানন্দ বড়ুয়া রুপন, আগ্রণী ব‍্যাংক লিঃ এর সহকারী মহাব‍্যবস্থাপক বাবু বিজয় বড়ুয়া। আরো বক্তব‍্য রাখেন শীর্ষ দেশ বরণ‍্য বৌদ্ধ নেতাবৃন্দ।

উপস্থিত বক্তব্যে বক্তারা বলেন, পূণ্যময় প্রানবন্ত সম্মেলনে সকলের উপস্থিতি ও সহযোগীতা আর্থিক শ্রদ্ধাদান অনুদানে সফলতায় সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশে এমন আয়োজনে বারেবারে সর্বদায় যুক্ত হয়ে ভবিষ্যতে আরও সুন্দর সফল প্রানবন্ত বাস্তবরূপে সবাই সকলের সক্রিয়তা সহযোগীতা কামনা করা হয়।

উল্লেখ্যঃ সমগ্র বাংলাদেশী বৌদ্ধদের একমাত্র রক্তদান কেন্দ্রীক সংগঠন”বাংলাদেশ বৌদ্ধ ব্লাড ব‍্যাংক”-প্রতিষ্ঠাকাল থেকেই মানবকল্যাণ ও স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে পরিচিত ও সফলতা সহিত কাজ করে যাচ্ছে। প্রথমপ্রতিষ্ঠা বার্ষিকীতে কেক কেটে সংগীত পরিবেশন ও রক্তদানে সকলকে উৎসাহিত করা।ব্লাড ব্যাংকের নিজস্ব শিল্পীবৃন্দদের রক্তদানে প্রানবন্ত সংগীত, বৌদ্ধ সংগীত পরিবেশনা, আতসবাজি প্রদর্শনী ও ফানুস উত্তোলন ছিল মনমুগ্ধকর ও আকর্ষণীয়।

প্রাণেরবন্ধনে মহৎ মানবিক কল্যাণে সর্বদা নিবেদিত অনুপ্রাণিত হয়ে।মানবসেবা ও স্বেচ্ছাসেবী ও সংগঠনের অংশগ্রহণে উজ্জীবিত সম্মেলন মহাসমারোহে বৌদ্ধ স্বেচ্ছাসেবীে প্রেমীদের মিলন মেলায় পরিণত হয়। শিশু কিশোরসহ সববয়সী স্বেচ্ছাসেবীে মানবসেবীদের আগমন আনন্দময় প্রাণবন্ত ও আরো আকর্ষণীয় করে তোলে। এলাকাসহ নানা দুরদুরান্তের বিভিন্ন বৌদ্ধ সংগঠন ও দেশ বরণ‍্য বৌদ্ধ নেতাবৃন্দের শুভআগমন বক্তব্যে ছিল মনমুগ্ধকর ও স্মরণীয়।

বাংলাদেশ বৌদ্ধ ব্লাড ব্যাংক ধর্মবর্ণ নির্বিশেষে সকলের আন্তরিকতা ভালোবাসা সহায়তায় মানবতাবোধে স্বেচ্ছাসেবী কার্যক্রমে। জাগ্রত হোক প্রতিটি মানুষের স্বপ্নময় জীবন ও ভুবন।মানবসেবা কল্যাণে আমাদের সাথে থাকুন আমারাও আপনাদের পাশে আছি।সর্বদায় সকলের মঙ্গল, সুখ-শান্তি, সম্প্রীতি সম্ববৃদ্ধি, সুস্থতা, দীর্ঘায়ু, শুভ কামনায় ও আর্শীর্বাদে জাতীয় বৌদ্ধ স্বেচ্ছাসেবী সম্মেলন অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

পত্রিকা একাত্তর/ ইসমাইল ইমন