patrika71 Logo
ঢাকাশনিবার , ১২ জুন ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কবিতা
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. চাকরী
  14. জাতীয়
  15. টেকনোলজি
আজকের সর্বশেষ সবখবর

হিমাগারের ভাড়া বৃদ্ধি : কৃষকের মানববন্ধন

পত্রিকা একাত্তর ডেক্স
জুন ১২, ২০২১ ৪:০২ অপরাহ্ণ
Link Copied!

মোঃ নাসিরুল ইসলাম : কুড়িগ্রাম সদর কাঁঠাল বাড়িতে সকাল ১১ টায় ‘ কৃষক বাঁচাও দেশ বাঁচাও’ স্লোগান নিয়ে কয়েক হাজার প্রান্তিক কৃষকের মানববন্ধন অংশগ্রহণ করেন এবং কিছু সময় ব্যাপী কুড়িগ্রাম- রংপুর সড়কে অবস্থান করেন। কুড়িগ্রাম জেলায় মোট হিমাগারে সংখা চারটি তার মধ্যে ৫ থেকে ৬ হাজার কৃষক এর উপর নির্ভশীল। হিমাগার মালিকদের অনৈতিক মুনাফা লাভে দিশেহারা সাধারণ কৃষক।

কৃষক প্রতিনিধিগণ বারবার যোগাযোগ ও অনুনয় বিনয় করেও কোন আশানুরূপ সাফল্য লাভ করতে পরেনি। তারা বলেন রংপুর, বগুড়া হিমাগারে কোন রূপ ভাড়া বৃদ্ধি না করলেও কুড়িগ্রামে হিমাগার মালিকদের অহেতুক ভাড়া বৃদ্ধি করায় কৃষক কোন ভাবে আলু বের করতে পারছে না ফলে তারা যেমন ভাবে ক্ষতি সমুখীন হবেন এবং এর কু প্রভাব বাজারে আসতে পারে বলে তাদের ধারণা। করোনা কালীন এরূপ ভাড়া বৃদ্ধি অমানবিক ও জুলুম বলে দাবি করেন তাই তাদের কাঙ্খিত দাবী পূরণ না হওয়া পযর্ন্ত পরবর্তী কঠোর আন্দোলনর ঘোষণা দিবেন বলে জানিয়েছেন।

এসময় উপস্থিত বক্তব্য রাখেন কৃষক বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হক ব্যাপারী, বীর মুক্তিযোদ্ধা মোঃ আকবর আলী , মোঃ আযুব আলী ব্যাপারী, গোলাম মোস্তফা, আবুল কাশেম দুলাল, প্রমুখ নেতৃ বৃন্দ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।