patrika71
ঢাকাসোমবার - ২৩ জানুয়ারি ২০২৩
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

রোগাক্রান্ত গরু জবাই’র অপরাধে ৫হাজার টাকা জরিমানা

জেলা প্রতিনিধি, শেরপুর
জানুয়ারি ২৩, ২০২৩ ৮:৩৩ অপরাহ্ণ
Link Copied!

শেরপুরের ঝিনাইগাতী বাজারে বিক্রির উদ্দেশে রেগাক্রান্ত গরু জবাই’র অপরাধে উজ্জল (৪৫) নামে জৈনক কসাইকে ৫হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

২৩ জানুয়ারি সোমবার দুপুরে এ ঘটনা ঘটে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্যাট মো. আশরাফুল কবির। উজ্জল কসাই উপজেলার সদর ইউনিয়নের কসাইপাড়া গ্রামের মৃত কুদরত আলীর ছেলে।

ভ্রাম্যমাণ আদালত জানা গেছে, জৈনক উজ্জল কসাই একটি রোগাক্রান্ত গরু ক্রয় করে ঝিনাইগাতী বাজারে মাংস বিক্রির উদ্দেশে তার নিজ বাড়ীতে জবাই করে। গোপন সংবাদের ভিত্তিতে সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্যাট মো. আশরাফুল কবির ও ঝিনাইগাতী থানার এসআই ফরহাদ আলী সঙ্গীয় পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে সত্যতা পান।

পরে কসাই উজ্জলকে রোগাক্রান্ত গরু জবাই করার অপরাধে ৫ হাজার টাকা আর্থিক দন্ডে দন্ডিত করা সহ গরুটি মাটিতে পুঁতে রাখা হয়। এসময় আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য সহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।

সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্যাট মো. আশরাফুল কবির এ বিষয়ে সত্যতা নিশ্চিত করে বলেন, ভবিষ্যতে এধরণের কর্মকান্ডে কেহ লিপ্ত হলে তাকে জেল দেয়া হবে বলে সকল কসাইকে সর্তক করেন।

পত্রিকা একাত্তর/ আবু হেলাল