patrika71
ঢাকারবিবার - ৪ ডিসেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

এ দেশে ইসলাম, ধর্মশিক্ষা থাকবে তো সার্বভৌমত্ব ঠিক থাকবে: মাওঃ মহিউদ্দিন

জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর
ডিসেম্বর ৪, ২০২২ ২:৩৪ অপরাহ্ণ
Link Copied!

কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী পাবলিক পরীক্ষায় ধর্ম পরীক্ষা পূর্বের ন্যায় বহাল, শিক্ষার সকল স্তরে ধর্মশিক্ষা বাধ্যতামূলক করা, শিক্ষা সিলেবাস থেকে ডারউইনের বিবর্তনবাদ বাতিলের দাবিতে লক্ষ্মীপুরে বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসকের কার্যালয়ে স্মরক লিপি প্রদান করে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

আজ রবিবার জেলা ইসলামী আন্দোলনের সভাপতি আলহাজ্ব অনারারী ক্যাপ্টেন ইব্রাহিমের সভাপতিত্বে এবং মাওঃ মহিউদ্দিনের সঞ্চালনায় বেলা ১১ঃ৩০ মিনিটের সময় লক্ষ্মীপুর উত্তর স্টেশন থেকে শুরু করে ডিসি অফিস পর্যন্ত এ মিছিল অনুষ্ঠিত হয়।মিছিল পরবর্তী সময়ে ডিসি অফিসের সামনে বক্তব্য প্রদান করেন উক্ত সংগঠনের জেলা নেতৃবৃন্দ।

বক্তব্যে জেলা সেক্রেটারি মাওলানা মহিউদ্দিন বলেন,৯২% মুসলমানের দেশে শিক্ষা ব্যবস্থায় ইসলাম শিক্ষাকে প্রধান্য দিতে হবে। ধর্ম শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে।পাবলিক পরীক্ষায় ধর্ম শিক্ষা বাদ দেওয়া যাবেনা। এদেশে ইসলাম থাকবে, মুসলমান থাকবে, এদেশে ইসলাম থাকবে তো স্বাধীনতা থাকবে, নিয়ম শৃঙ্খলা থাকবে। যদি ইসলাম আক্রান্ত হয়, মাদ্রাসা আক্রান্ত হয়, শিক্ষা ব্যবস্থায় ইসলাম আক্রান্ত হয় তাহলে গোটা বাংলাদেশে সার্বভৌমত্ব আক্রান্ত হবে।

সভাপতি ক্যাপ্টেন ইব্রাহিম বলেন, প্রধানমন্ত্রী শিক্ষানীতির দিক দিয়ে ধর্মকে সর্বোচ্চ গুরুত্ব দিতে বলেছে, কিন্তু আজকে তার বীপরিত। শিক্ষা ব্যবস্থায় ধর্ম শিক্ষা বহাল রাখার গুরুত্ব ও দাবি জানিয়ে মোনাজাতের মাধ্যমে সমাপ্তি ঘোষণা করেন।

পত্রিকা একাত্তর/ তারেক মাহমুদ