patrika71 Logo
ঢাকাশুক্রবার , ২ জুলাই ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কবিতা
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. চাকরী
  14. জাতীয়
  15. টেকনোলজি
আজকের সর্বশেষ সবখবর

কসোভোর রাষ্টপতির কাছে বাংলাদেশী রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

পত্রিকা একাত্তর ডেস্ক
জুলাই ২, ২০২১ ৬:৪৯ অপরাহ্ণ
Link Copied!

কসোভো তে নিযুক্ত বাংলাদেশী অনাবাসী রাষ্ট্রদূত মো: মোশারফ হোসেন ভূঁইয়া, এনডিসি ৩০ শে জুন প্রিশতিনায় রাষ্ট্রপতির কার্যালয়ে এক অনুষ্ঠানে প্রজাতন্ত্র কসোভোর রাষ্ট্রপতি ডঃ ভোজা ওসমানীর কাছে তার পরিচয়পত্র পেশ করেন।

পরিচয়পত্র পেশের পরে বৈঠককালে রাষ্ট্রদূত কসোভোর রাষ্ট্রপ্রতিকে বাংলাদেশের মাননীয় রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা জানান। এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে ঘটে যাওয়া অগণিত আর্থ-সামাজিক উন্নয়ন সম্পর্কে তাকে অবহিত করেন।

এছাড়াও, চলমান কোভিড -১৯ সংকট এবং ভ্যাকসিন ইস্যু, বাণিজ্য সম্পর্কের বিনিয়োগ ও বিকাশের সম্ভাবনা, দ্বিগুণ করের চুক্তি পরিহারের স্বাক্ষর, কূটনৈতিক ও সরকারী পাসপোর্টধারীদের ভিসা ছাড়, সাংস্কৃতিক আদান প্রদান ইত্যাদি নিয়ে আলোচনা করেন।

বৈঠকে কসোভোর রাষ্ট্রপতি জাতিসংঘ এবং অন্যান্য আন্তর্জাতিক ফোরামে কসোভোর যোগদানের জন্য বাংলাদেশের সমর্থন চেয়েছেন। প্রতিক্রিয়া হিসাবে, রাষ্ট্রদূত উভয় দেশের স্বাধীনতার সংগ্রামের একই ইতিহাস এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের জনগণ কীভাবে সকল প্রতিকূলতার বিরুদ্ধে দাঁড়িয়েছিলেন তা তুলে ধরেন। তিনি আরও যোগ করেন, বাংলাদেশ সবসময়ই ভালো বন্ধু হিসাবে কসোভোকে সমর্থন করবে।

ইফতেখার নাঈম তানভীর।