patrika71 Logo
ঢাকাশুক্রবার , ২৫ জুন ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কবিতা
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. চাকরী
  14. জাতীয়
  15. টেকনোলজি
আজকের সর্বশেষ সবখবর

দক্ষিণ সুদানে বাংলাদেশ সেনাবাহিনীর কার্যক্রম

পত্রিকা একাত্তর ডেক্স
জুন ২৫, ২০২১ ১১:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

ইফতেখার নাঈম তানভীর : সেনাবাহিনীর কার্যক্রম! “আমি আবার স্কুলে যেতে চাই এবং আবার পড়াশোনা শুরু করতে চাই” ওয়াউ এর সিকা হাদিদ প্রাইমারি স্কুলের ১৫ বছর বয়সী শিক্ষার্থী মনিকা মার্টিন সেভিট এমনটাই বলে।

দক্ষিণ সুদানে শান্তিরক্ষা কাজে নিয়োজিত বাংলাদেশি সেনাবাহিনীর দ্বারা সাহায্য প্রাপ্তদের মধ্যে সেও একজন। তাদেরকে স্কুলের নির্ধারিত পোশাক, বই, খাতা, কলম, খেলনা ও স্যানিটারি সামগ্রী উপহার দেওয়া হয়েছে। বাংলাদেশি শান্তিরক্ষিরা একটি বড় সাইনবোর্ড তৈরি করে যা স্কুলের অবস্থান খুজে পেতে সাহায্য করবে।

বাংলাদেশি কন্টিনজেন্টদের নেতৃত্ব দেওয়া লেফটেন্যান্ট কর্নেল রেজাউল করিম বলেন ‘জীবনের অন্যতম বিনিয়োগ হচ্ছে শিক্ষা ‘। কোভিড-১৯ এর কারনে শিক্ষার্থীদের জীবনে সৃষ্ট ব্যাঘাতে, আমরা সিদ্ধান্ত নিয়েছি তাদেরকে সাহায্য করার।

এই সাহায্য অবশ্যই ছাত্রদের উপকৃত করবে। ” যে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে শিক্ষিত করতে সাহায্য করছে তারাই আমাদের প্রকৃত বন্ধু ” এমনটাই মন্তব্য করেছেন তাদের একজন শিক্ষক।

বাংলাদেশ আমাদের থেকে দূরের একটি দেশ, কিন্তু তারা জানে দক্ষিণ সুদানে প্রচুর সমস্যা, বলেন মি. উগালি যিনি পশ্চিম রাজ্যের শিক্ষা মন্ত্রণালয়ের পরিচালক। তিনি শান্তিরক্ষীদের কাজে উদ্বুদ্ধ হয়ে, দক্ষিণ সুদানকে সাহায্য করার সিদ্ধান্ত নিয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।