patrika71 Logo
ঢাকাবুধবার , ৪ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শুভ জন্মদিন অভিনেতা আফজাল শরীফ

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ৪, ২০২১ ৭:৩৬ অপরাহ্ণ
Link Copied!

ad

টেলিভিশন এবং চলচ্চিত্র অভিনেতাআফজাল শরীফ। যিনি কৌতুক অভিনয়ে জনপ্রিয়তা অর্জন করেন। ২০১০ সালে নিঃশ্বাস আমার তুমি ও ২০১৮ সালে পবিত্র ভালোবাসা চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ কৌতুক অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

আফজাল ১৯৮৪ সালে ‘আরামবাগ গ্রুপ’ থিয়েটারে মঞ্চনাটকের মাধ্যমে তার অভিনয় জীবন শুরু করেন।অভিনেতা আহসানুল হক মিনুর মাধ্যমে তিনি মঞ্চনাটকের সাথে যুক্ত হন। ১৯৮৮ সালে হুমায়ূন আহমেদ রচিত ও পরিচালিত টেলিভিশন ধারাবাহিক বহুব্রীহির মাধ্যমে প্রথম ছোট পর্দায় অভিনয় করেন।
গৌতম ঘোষ পরিচালিত ১৯৯৩ সালে মুক্তিপ্রাপ্ত পদ্মা নদীর মাঝি চলচ্চিত্রের মাধ্যমে তার বড় পর্দায় অভিষেক ঘটে। তবে পদ্মা নদীর মাঝি মুক্তির পূর্বে তিনি চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘দাঙ্গা ফ্যাসাদ’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য চুক্তিবব্ধ হন।

১৯৯৫ সাল পর্যন্ত তিনি নিয়মিত মঞ্চনাটকে অভিনয় করেছেন। পরবর্তীতে চলচ্চিত্রে অভিনয়ে পুরোপুরি মনোনিবেশ করেন।তিনি জনপ্রিয় টেলিভিশন ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির ‘মামা-ভাগ্নে’ পর্বে নিয়মিত ভাগ্নে চরিত্রে অভিনয় করেন যাতে মামা চরিত্রে অভিনয় করেন আব্দুল কাদের।
আফজাল ঢাকায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮০-এর দশকের মধ্যভাগে তাহমিনা শরীফের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এই দম্পতির এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

মোঃ মাসুদ পারভেজ রানা।