patrika71
ঢাকামঙ্গলবার - ২৪ জানুয়ারি ২০২৩
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

শুভ জন্মদিন মডেল ও অভিনেত্রী রিয়া সেন

বিনোদন ডেস্ক
জানুয়ারি ২৪, ২০২৩ ৯:৩৮ অপরাহ্ণ
Link Copied!

রিয়া সেন একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী এবং মডেল।আজ এই অভিনেত্রী জন্মদিন। ২৪ জানুয়ারি ১৯৮১ সালে রিয়া সেন একটি শিল্পী পরিবারেই জন্ম গ্রহণ করেন। তার দিদিমা সুচিত্রা সেন, মা মুনমুন সেন এবং বোন রাইমা সেন। তার বাবা ভারত দেব বর্মা ত্রিপুরার রাজ পরিবারের সদস্য। তাঁর পিতামহী, ইলা দেবী ছিলেন কোচবিহারের রাজকন্যা, যার ছোট বোন গায়ত্রী দেবী ছিলেন জয়পুরের মহারাণী। তাঁর পিতামহী ঠাকুমা ইন্দিরা দেবী ছিলেন বরোদার তৃতীয় মহারাজা সায়াজিরাও গায়কওয়াদের একমাত্র কন্যা।

রিয়ার মাতৃপ্রপিতামহ আদিনাথ সেন ছিলেন কলকাতার একজন বিশিষ্ট ব্যবসায়ী। যার বাবা দীননাথ সেন ছিলেন ত্রিপুরার মহারাজার দিওয়ান বা মন্ত্রী ও প্রাক্তন কেন্দ্রীয় আইনমন্ত্রী অশোক কুমার সেনের আত্মীয়। তিনি তার মায়ের বিয়ের আগের উপাধি ব্যবহার করলেও তার সরকারী কাগজপত্র দেব বর্মা উপাধি আছে।

১৯৯১ সালে বিষকন্যা চলচ্চিত্রে শিশু শিল্পী হিসেবে তার অভিনয় শুরু হয়।১৯৯৮ সালে ফাল্গুনি পাঠকের ইয়াদ পিয়া কি আনে লাগে ভিডিওর মাধ্যমে জনপ্রিয়তা পান ।সে সময় তাঁর বয়স ছিল ১৬ বছর।২০০১ সালে তিনি স্টাইল দিয়ে বলিউডে পা রাখেন।২০০৬ সালে তিনি আপনা সাপনা মানি মানি তে অভিনয় করেছিলেন।এছাড়াও তাঁর অন্যান্য সফল চলচ্চিত্রগুলির মধ্যে রয়েছে প্রীতিশ নন্দীর মিউজিক ফিল্ম, ঝংকার বিটস ( হিংলিশ ভাষায় তৈরি) (২০০৩), শাদি নং ওয়ান (২০০৫) এবং মালায়ালম ড্রাফ্ট মুভি আনন্দরাম (২০০৫)। তিনি হিন্দির পাশাপাশি বাংলা, তামিল ও মালায়ালাম ভাষার ছবিতে ও কাজ করেছেন। এরপরে তিনি অনেক মিউজিক ভিডিও, ফ্যাশন শো, টিভি শো করেছেন। । বাণিজ্যিকভাবে ম্যাগাজিনের কভার পেজে উপস্থিত হয়েছেন।

আজ এই অভিনেত্রী জন্মদিনে পত্রিকা একাত্তর এর পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা রইলো।

পত্রিকা একাত্তর/ মাসুদ পারভেজ