patrika71
ঢাকাসোমবার - ২৩ জানুয়ারি ২০২৩
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

নির্মাতা ফারুকী’র ‘শনিবার বিকেল’ মুক্তিতে বাধা নেই

বিনোদন ডেস্ক
জানুয়ারি ২৩, ২০২৩ ৭:২৬ অপরাহ্ণ
Link Copied!

‘শনিবার বিকেল’ মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত একটি নাট্যধর্মী থ্রিলার চলচ্চিত্র। ২০১৬ সালের জুলাই মাসে গুলশানের হলি আর্টিজান হামলা থেকে অনুপ্রাণিত হয়ে ছবিটি নির্মাণ করা হয়েছে।

এটি বাংলাদেশ, ভারত ও জার্মানির যৌথ প্রযোজনায় নির্মিত। ছবিটি প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ছবিয়াল এবং ভারতের শ্যাম সুন্দর দে। এতে অভিনয় করেছেন জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, পরমব্রত চট্টোপাধ্যায় ও ইয়াদ হুরানি। ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী ছবিটি হলি আর্টিজানের ঘটনা অবলম্বনে কিনা সে সম্পর্কে জানান, ‘এটা হলি আর্টিজান ঘটনা থেকে অনুপ্রাণিত, কিন্তু সেই ঘটনার হুবহু পুননির্মাণ না। চরিত্রেরাও আলাদা।ছবিটির মুক্তির দাবি করেছেন পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী। বেশ কয়েদিন ধরেই তিনি ছবিটির মুক্তির জন্য সেন্সর বোর্ডের ছাড়পত্রের জন্য কথা বলেছেন, সরব হয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

অবশেষে “শনিবার বিকেল” ছবিটি মুক্তিতে আর কোনো বাধা নেই। (শনিবার) দুপুরে গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন সাংবাদিক ও আপিল বোর্ড সদস্য শ্যামল দত্ত।

শনিবার (২১ জানুয়ারি) বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে আটকে থাকা ফারুকীর ‘শনিবার বিকেল’ ছবিটি নিয়ে আপিল বোর্ডের শুনানি হয়। এদিন সিনেমার নির্মাতা–প্রযোজকের বক্তব্য শোনেন আপিল কমিটির সদস্যরা। তার আলোকে সিনেমাটি নিয়ে মতামত দেন, ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তিতে কোনো বাধা নেই।

পত্রিকা একাত্তর/ মাসুদ পারভেজ