patrika71
ঢাকারবিবার - ২২ জানুয়ারি ২০২৩
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

শুভ জন্মদিন মডেল ও অভিনেত্রী ইনিয়া

বিনোদন ডেস্ক
জানুয়ারি ২২, ২০২৩ ৯:২৮ অপরাহ্ণ
Link Copied!

ইনিয়া হলেন একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী এবং মডেল, যিনি মূলত মালয়ালম এবং তামিল চলচ্চিত্রে অভিনয় করেছেন।

আজ এই অভিনেত্রী ৩৬ তম জন্মদিন। ইনিয়া (যাঁর আসল নাম শ্রুতি সাওয়ান্ত) ১৯৮৮ সালের ২২শে জানুয়ারি ভারতের কেরলের তিরুবনন্তপুরমে সালাহউদ্দিন এবং সাবিত্রীর ঘরে জন্মগ্রহণ করেছেন। তাঁর স্বাতী নামে একটি বড় বোন রয়েছে, যিনি মালয়ালম টেলিভিশন অভিনেত্রী এবং তাঁর শ্রাবণ নামে একটি ছোট ভাই রয়েছে। ইনিয়া তিরুবনন্তপুরমে অমৃত বিদ্যালয়, ফোর্ট গার্লস মিশন উচ্চ বিদ্যালয় এবং মানাক্কাদ কার্তিকা তিরুনাল উচ্চ বিদ্যালয় থেকে তাঁর স্কুল জীবনের পড়াশোনা সম্পন্ন করেছেন। তিনি অনলাইন কোর্সের মাধ্যমে তাঁর বিবিএ কোর্স সম্পন্ন করেছেন।

শিশু শিল্পী হিসাবে ইনিয়া বেশ কয়েকটি মালয়ালম টেলিভিশন ধারাবাহিক, স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র এবং টেলিচলচ্চিত্রে অভিনয় করেছেন। চতুর্থ শ্রেণিতে পড়ার সময়, তিনি টেলিচলচ্চিত্র কুট্টিলেক্কু-এ অভিনয় করেছিলেন, এরপরে তিনি টেলিভিশন ধারাবাহিক ওড়মা এবং ভায়ালার মাধবন কুট্টির শ্রী গুরুভুরূপন-এ অভিনয় করেছেন। ইনিয়া ২০০৫ সালে মিস তিরুবনন্তপুরম খেতাব অর্জন করেছিলেন, এরপরে তিনি বেশ কয়েকদিন মডেলিং করেছিলেন। বেশ কয়েকটি টেলিভিশন বিজ্ঞাপনে অভিনয় করার পাশাপাশি তিনি ২০০৬ সালে মুক্তিপ্রাপ্ত সায়রা নামক চলচ্চিত্রে অভিনয় করেছেন।

এছাড়াও তিনি বেশ কয়েকটি মালয়ালম পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্রে অভিনয় করেছেন; যার মধ্যে ড. বিজু দ্বারা পরিচালিত সায়রা, বিজয়কৃষ্ণন দ্বারা পরিচালিত দালমারমারঙ্গল (২০০৯) এবং উম্মা (২০১১)-এ অভিনয় করেছেন। তিনি রাজেশ টাচরিভারের ছোট দৈর্ঘ্যের চলচ্চিত্র দ্য স্যাক্রেড ফেস-এ এক গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন, যেটি শিশু নির্যাতনের উপরে আলোকপাত করে নির্মাণ করা হয়েছিল।

অতঃপর তিনি আইয়াল, ভূপদথিল ইল্লাথা ওরিদাম এবং রেডিওর মতো বেশ কয়েকটি জনপ্রিয় মালয়ালম চলচ্চিত্রে অভিনয় করেছিলেন। ২০১৪ সালে ভিক্রমনের নিনাইথাথু ইয়ারো-এ তিনি তাঁর জীবনে প্রথমবারের মতো স্বভূমিকায় অভিনয় করেছেন এবং তার পরে তিনি পুলিভাল-এ অভিনয় করেছেন, যেটি মালয়ালম চলচ্চিত্র ছাপ্পা কুরিশু-এর তামিল পুনর্নির্মাণ ছিল।মালয়ালম ভাষায় মুক্তিপ্রাপ্ত তাঁর একমাত্র চলচ্চিত্রে মধু কৈথাপ্রাম দ্বারা পরিচালিত ভেলিভেলিচাথিল (ইংরেজি: ইন দ্য লাইমলাইট) ২০১৪ সালে মুক্তি পেয়েছিল, তিনি এই চলচ্চিত্রে একজন নৃত্যশিল্পীর চরিত্রে দারুণভাবে অভিনয় করেছেন।

আজ এই অভিনেত্রী জন্মদিনে পত্রিকা একাত্তর এর পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা রইলো।

পত্রিকা একাত্তর/ মাসুদ পারভেজ